Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

কালাইয়ে ৪ হাজার কৃষকের মাঝে সার ও বীজ বিতরণ

কালাই (জয়পুরহাট) প্রতিনিধি

কালাই (জয়পুরহাট) প্রতিনিধি

নভেম্বর ১৭, ২০২২, ০৩:০০ পিএম


কালাইয়ে ৪ হাজার কৃষকের মাঝে সার ও বীজ বিতরণ

কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় ২০২২-২৩ অর্থ বছরে রবি মৌসুমে ফসলের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে জয়পুরহাটের কালাই উপজেলায় ৪ হাজার ২০ জন কৃষকের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) দুপুরে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এর বাস্তবায়নে উপজেলা পরিষদ চত্বরে উপজেলা নির্বাহী অফিসার জান্নাত আরা তিথি’র সভাপতিত্বে কৃষি প্রণোদনা বিতরণের শুভ উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি মো. মিনফুজুর রহমান মিলন।

কালাই উপজেলা কৃষি অফিসার অরুণ চন্দ্র রায় বলেন, উপজেলার তালিকাভুক্ত ৩ হাজার কৃষককে ১ কেজি করে সরিষা বীজ, ৭৫০ জন কৃষককে ২০ কেজি করে গম বীজ, ১৫০জন কৃষককে ২ কেজি করে ভুট্টা বীজ, ৪০ জন কৃষককে ১ কেজি করে পেঁয়াজ বীজ, ৪০ জন কৃষককে ৫ কেজি করে মুগ ডাল বীজ ও ৪০ জন কৃষককে ৫ কেজি করে মসুর ডাল বীজ বিনামূল্যে প্রদান করা হয়। এ ছাড়াও জমির পরিমাণ অনুযায়ী প্রতিটি কৃষককে গম বীজ অনুযায়ী ডিএপি সার-১০কেজি ও এমওপি সার-১০কেজি। ভুট্টা বীজ অনুযায়ী ডিএপি সার-২০কেজি ও এমওপি সার-১০কেজি। সরিষা বীজ অনুযায়ী ডিএপি সার-১০কেজি ও এমওপি সার-১০কেজি। পেঁয়াজ বীজ অনুযায়ী ডিএপি সার-১০কেজি ও এমওপি সার-১০কেজি। মুগ ডাল বীজ অনুযায়ী ডিএপি সার-১০কেজি ও এমওপি সার-৫কেজি। মসুর ডাল বীজ অনুযায়ী ডিএপি সার-১০কেজি ও এমওপি সার-৫কেজি। এসময় পাঁচটি  ইউনিয়ন এবং একটি পৌরসভার ৪ হাজার ২০ জন কৃষকের মাঝে এসব বীজ প্রদান করা  হয়।

এসময় উপস্থিত ছিলেন, কালাই উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. ফজলুর রহমান, উপজেলা জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান ও জেলা পরিষদের ২নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা সদস্য মিসেস রত্না রশীদ, জিন্দারপুর ইউানিয় পরিষদের চেয়ারম্যান জিয়াউর রহমান জিয়া, উপজেলার আহম্মেদাবা ইউানিয় পরিষদের চেয়ারম্যান আলী আকবর আলী, উপজেলা মুক্তিযোদ্ধা মুনীষ চৌধুরীসহ গণমাধ্যমকর্মী, জনপ্রতিনিধি ও উপজেলার বিভিন্ন শ্রেণি কৃষক উপস্থিত ছিলেন।

এসএম

Link copied!