Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

রাণীশংকৈলে কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ

রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি

রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি

নভেম্বর ১৭, ২০২২, ০৫:১২ পিএম


রাণীশংকৈলে কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ

কৃষি মন্ত্রণালয়ের অধীনে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আওতায় কৃষি উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলা কৃষি বিভাগের আয়োজনে কৃষকদের মাঝে বিনামূল্যে সরিষা বীজ ও সার বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) সকালে উপজেলা কৃষি বিভাগ চত্বরে সরিষা বীজ ও সার বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন ইউএনও সোহেল সুলতান জুলকারনাইন কবির স্টিভ। এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান জনাব শাহরিয়ার আজম মুন্না।

এছাড়াও উপজেলা কৃষি কর্মকর্তা (কৃষিবিদ) সন্জয় দেবনাথ, ভাইস চেয়ারম‍্যান শেফালি বেগম, আ.লীগ সভাপতি সইদুল হক, আ.লীগ সম্পাদক তাজউদ্দীন আহম্মেদ, আ.লীগ যুগ্ন সম্পাদক বিপ্লব, আল ওয়াদুদ বীন আলিফ, ফুড ইনসপেক্টর নবাব আলী, প্রেসক্লাব (পুরাতন) সভাপতি অধ‍্যাপক আনোয়ারুল ইসলাম, প্রেস ক্লাব সভাপতি ফারুক আহম্মেদ সরকার সহ উপজেলার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, রাণীশংকৈল উপজেলার ৮টি ইউনিয়নে রবি প্রণোদনা ২০২২-২৩ অর্থবছরে অত্র উপজেলায় ৭৭৫০ জন কৃষককে রবি প্রণোদনার আওতায় আনা হয়েছে। এদের মাঝে প্রত্যেককে সরিষা, গম, ভুট্টা, পেঁয়াজ, মুগ ডাল, মসুর ডাল, খেসারি ডাল ও রাসায়নিক সার দেয়ার তালিকাভুক্ত করার কথা জানিয়েছেন উপজেলা কৃষি বিভাগ। পর্যায়ক্রমে এসব কৃষকদের মাঝে বীজ ও সার বিনামূল্যে বিতরণ করা হবে।

কেএস 

Link copied!