Amar Sangbad
ঢাকা শনিবার, ১৮ মে, ২০২৪,

দুধ দিয়ে গোসল করে দল ছাড়লেন বিএনপি নেতা

বরিশাল ব্যুরো

বরিশাল ব্যুরো

মে ৪, ২০২৪, ০৪:২৯ পিএম


দুধ দিয়ে গোসল করে দল ছাড়লেন বিএনপি নেতা

সংবাদ সম্মেলন করে বিএনপি থেকে পদত্যাগের ঘোষণার পর দুধ ঢেলে গোসল করেছেন জেলার আগৈলঝাড়া উপজেলায় বাগধা ইউনিয়ন বিএনপির আহ্বায়ক কেএম রেজাউল ফয়েজ রেজা।

শুক্রবার দিবাগত রাতে দুধ ঢেলে তার গোসলের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ায় বেশ আলোড়ন সৃষ্টি হয়েছে।

এর আগে ওইদিন আগৈলঝাড়া প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে পদত্যাগের ঘোষণা দিয়েছেন রেজাউল ফয়েজ রেজা। এরপর নিজ বাড়িতে গিয়ে দুধ দিয়ে তিনি গোসল করেন।

দুধ দিয়ে গোসল করার সময়ের ছড়িয়ে পড়া ভিডিওতে দলত্যাগী বিএনপি নেতা ফয়েজ রেজাকে বলতে শোনা যায়, আমি দীর্ঘবছর একটি দলের সাথে ছিলাম। এটা একটি ব্যবসায়িক দল। এটা কোনো রাজনৈতিক দল না। যারা বিএনপি করে তারা, ব্যবসার জন্য রাজনীতি করে। নিজের জন্য, ব্যক্তির জন্য রাজনীতি করে। তাই অরাজনৈতিক, অসাংগঠনিক দল থেকে নিজেকে মুক্ত করেছি। পরিপূর্ণ পবিত্রতার জন্য দুধ দিয়ে গোসল করছি।

এর আগে তিনি (ফয়েজ রেজা) ও একই ইউনিয়ন বিএনপির যুগ্ম আহ্বায়ক লাভলু ভাট্টি স্থানীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে দলের পদ ও প্রাথমিক সদস্য পদ থেকে চিরদিনের জন্য পদত্যাগের ঘোষণা করেন।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, বিএনপি করে হামলা, মামলা ও নির্যাতনের শিকার হয়েও দলের কাছ থেকে কোনোধরনের সাহায্য সহযোগিতা ও সহানুভূতি পাইনি। এমনকি হামলা-মামলার শিকার হয়েও নেতাদের খোঁজ না নেওয়ায় অভিভাবক শূন্য হয়ে আমরা আজ সর্বস্বান্ত। দলের উপজেলা আহ্বায়ক কবির হোসেন তালুকদার দীর্ঘদিন ধরে অসুস্থ হয়ে ঢাকায় চিকিৎসা নিচ্ছেন। আর সদস্য সচিব মোল্লা বশির আহম্মেদ পান্না কখনও এলাকাতেই আসেন না। দলীয় কারণে হামলা মামলার-শিকার হয়ে একাধিবার কারাগারে থাকলেও রাজনৈতিক কোনো অভিভাবকের সহানুভূতি পাইনি। তাই বিএনপি নেতাদের উদাসীনতা, অদক্ষতা ও নিষ্কর্মা কর্মকাণ্ডে ক্ষুব্ধ হয়ে পরিবার পরিজনের কথা চিন্তা করে শান্তিপূর্ণভাবে বসবাসের জন্য স্বেচ্ছায় বিএনপি থেকে চিরদিনের জন্য পদত্যাগ করছি।

সূত্রমতে, ২০২৩ সালের ২৬ আগস্ট আগৈলঝাড়া উপজেলার বাগধা ইউনিয়নে কেএম রেজাউল ফয়েজ রেজাকে আহ্বায়ক ও লাভলু ভাট্টিকে যুগ্ম আহ্বায়ক করে ৫২ সদস্য বিশিষ্ট বিএনপির আহ্বায়ক কমিটির অনুমোদন করেন উপজেলা বিএনপির আহ্বায়ক কবির হোসেন তালুকদার ও সদস্য সচিব মোল্লা বশির আহম্মেদ পান্না।

এ ব্যাপারে উপজেলা বিএনপির সদস্য সচিব মোল্লা বশির আহম্মেদ পান্না বলেন, বাগধা ইউনিয়ন বিএনপির আহ্বায়ক কেএম রেজাউল ফয়েজ রেজা দীর্ঘদিন ধরে কোনো সাংগঠনিক কর্মকাণ্ডে সম্পৃক্ত নেই। এছাড়া তিনি অরাজনৈতিক কর্মকাণ্ডে জড়িত থাকার কারণে গত ২ মে তাকে লিখিতভাবে শোকজ করা হয়েছে।

ইএইচ

Link copied!