Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

আলোচিত স্বপন হত্যা রায়: পিন্টুর মৃত্যুদণ্ড, রত্না রানীর যাবজ্জীবন

নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জ প্রতিনিধি

নভেম্বর ২৯, ২০২২, ০৩:২৮ পিএম


আলোচিত স্বপন হত্যা রায়: পিন্টুর মৃত্যুদণ্ড, রত্না রানীর যাবজ্জীবন

ভারতের কলকাতার একটি ফ্লাটের টাকা নিয়ে দ্বন্দ্বের জের ধরে কাপড় ব্যবসায়ী স্বপন কুমার সাহা হত্যা মামলায় আসামি পিন্টু দেবনাথকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছে আদালত। এছাড়াও এ মামলায় অপর আসামি রত্না রানিকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছে আদালত।

মঙ্গলবার (২৯ নভেম্বর) দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক উম্মে সরাবান তহুরা এ আদেশ দেন।

রায়ের সত্যতা নিশ্চিত করেছেন কোর্ট পুলিশ পরিদর্শক আসাদুজ্জামান। এসময় আসাদুজ্জামান জানান, আদালত স্বাক্ষ্য প্রমানের ভিওিত্বে আসামি পিন্টুকে মৃত্যুদণ্ড ও রত্না রানিকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দেন।

উল্লেখ্য, ২০১৬ সালের ২৭ অক্টোবর নারায়ণগঞ্জ শহরের মাসদাইর বাজার সংলগ্ন কাজী বাড়ির চতুর্থ তলা ভবনের দ্বিতীয় তলায় রত্না রানি ফ্লাটে স্বপনকে ডেকে নিয়ে পিছন থেকে শীলপুতা দিয়ে মাথায় আঘাত করে পিন্টু ও রত্না। পরে অসচেতন অবস্থায় টয়লেটে নিয়ে স্বপনকে সাত টুকরো করে। ব্যাগ ভরে স্বপনের দেহ পাশের ভবনের পিছনে রেখে দেয়। পরে সুযোগ বুঝে শীতলক্ষ্যা নদীতে ফেলে দেয় পিন্টু। পরে স্বপন হত্যার ঘটনায় ১৫ জুলাই রাতে মাসদাইর এলাকা থেকে গ্রেপ্তার হয় মামুন, পিন্টু ও রত্না। পরে ১৮ জুলাই রাতে রত্না ও রিমান্ডে থাকা পিন্টুকে নিয়ে মাসদাইর এলাকায় তল্লাশি চালিয়ে হত্যার কাজে ব্যবহৃত শিল পুতা, বটি ও রক্ত মাখা চাদর ও তোষক উদ্ধার করে পুলিশ। পরে এ  ঘটনায় পিন্টু ও রত্না নিজেদের দোষ স্বীকার করে আদালতে শ্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়।

এ ঘটনায় আদালত স্বাক্ষ্য প্রমাণের ভিত্তিতে পিন্টু মৃত্যুদণ্ড ও রত্নারানীকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দেন।  

কেএস 

Link copied!