Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ ফেব্রুয়ারি, ২০২৩, ২১ মাঘ ১৪২৯

পালিয়ে বিয়ে, অপহরণের মামলায় প্রেমিক কারাগারে

পলাশ (নরসিংদী) প্রতিনিধি

পলাশ (নরসিংদী) প্রতিনিধি

ডিসেম্বর ৪, ২০২২, ০৮:২৮ পিএম


পালিয়ে বিয়ে, অপহরণের মামলায় প্রেমিক কারাগারে

নরসিংদীর পলাশে প্রেমিক যুগলের পালিয়ে বিয়ে করার ঘটনায় প্রেমিকের বিরুদ্ধে অপহরণের মামলা করেছে মেয়েটির পরিবার। এ মামলায় এখন কারাগারে ওই প্রেমিক। প্রেমিক উপজেলার গজারিয়া  ইউনিয়নের চরমাহমুদপুর গ্রামের হানিফ পাঠানের ছেলে সাকিব পাঠান (১৮)। প্রেমিকা একই ইউনিয়নের ইছাখালী গ্রামের ইয়াছিনের মেয়ে সাবিকুন নাহার মীম (১৬)। তিনি পলাশ থানা মডেল উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেণীর ছাত্রী।

জানা যায়, গত ২৯ নভেম্বর সকালে অভিভাবকদের কড়া নজরদারীকে ফাঁকি  দিয়ে  স্কুলে যাওয়ার কথা বলে প্রেমিককের সঙ্গে নিরুদ্দেশে স্বেচ্ছায় পাড়ি জমায় প্রেমিকা। কিন্তু কিশোরীর ওই ভালোবাসাকে মোটেই মানতে রাজি ছিল না তার পরিবার। এ ঘটনা জানাজানি হলে মেয়েটির পরিবার  যে কোনো মূল্যেই তারা কিশোরী মেয়েকে প্রেমের কবল থেকে উদ্ধারে সবর্শক্তি নিয়োগ করেন। অপ্রাপ্তবয়স্ক মেয়েকে অপহরণের অভিযোগ দিয়ে প্রেমিক ছেলের বিরুদ্ধে বাদী হয়ে পলাশ থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন প্রেমিকার পিতা। পরবর্তীতে পলাশ থানা পুলিশ ওই অভিযোগটি আমলে নিয়ে নারী ও শিশু নিযার্তন দমন আইনের ৭ ধারায় এটি মামলা হিসাবে রেকর্ড করেন। পরে তথ্য প্রযুক্তির সহায়তায় বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ৪ ডিসেম্বর রাতে ঢাকা জেলার আশুলিয়া থানার ইয়ারপুর এলাকা থেকে প্রেমিক-প্রেমিকাকে গ্রেপ্তার করে থানা পুলিশ।

পরে রোববার দুপুরে আদালতে প্রেরণ করে তাদের। কিন্তু কিশোর প্রেমের দায়বদ্ধ মেয়েটি ২২ ধারার জবানবন্দিতে আদালতে সাক্ষ্য দিয়েছেন বলে জানা যায়।  

জানা যায়, তাদের মধ্যে তিন বছর ধরে প্রেমের সম্পর্ক রয়েছে। তারা স্বেচ্ছায়  পালিয়ে গিয়ে বিয়ে করেছেন। কিছু দিন তারা ঘর-সংসারও করেছেন। প্রেমিকের প্রতি তার পিতা যে অভিযোগ এনেছেন তা পুরোপুরি মিথ্যা। মেয়েটি বর্তমানে তার পরিবারের জিম্মায় রয়েছেন। 

মামলার তদন্ত কর্মকর্তা এসআই আরিফ খান জানান, ছেলেটির সঙ্গে মেয়েটির প্রেমের ঘটনা ছিল বলে মনে হচ্ছে।

পলাশ থানার ওসি মোহাম্মদ ইলিয়াস জানান, বাদীর অভিযোগের প্রেক্ষিতে মামলাটি রেকর্ড করা হয়েছে। পরবর্তীতে অধিকতর তদন্ত করে বিজ্ঞ আদালতে প্রতিবেদন পাঠানো হবে।

কেএস 

Link copied!