Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

আর্জেন্টিনার ৭২০ ফুট দৈর্ঘ্য পতাকা উড়ছে গাইবান্ধায়

মাসুম বিল্লাহ, গাইবান্ধা

মাসুম বিল্লাহ, গাইবান্ধা

ডিসেম্বর ১৮, ২০২২, ০৫:১১ পিএম


আর্জেন্টিনার ৭২০ ফুট দৈর্ঘ্য পতাকা উড়ছে গাইবান্ধায়

আজ ১৮ ডিসেম্বর। কাতার বিশ্বকাপের ফাইনাল খেলায় বাংলাদেশ সময় রাত ৯টায় লুসাইল স্টেডিয়ামে মুখোমুখি হবে আর্জন্টিনা বনাম ফ্রান্স।

খেলাকে কেন্দ্র করে আর্জেন্টিনা সেমি ফাইনাল নিশ্চিত করার পর থেকেই বিভিন্ন সময়ে বাংলাদেশের বিভিন্ন জেলায় দলটির সমর্থকরা আন্দন্দ র‍্যালি, পতাকা মিছিলসহ বিভিন্ন কার্যক্রম করলেও এবার জনপ্রিয় এই দলটির ৭২০ ফুট দৈর্ঘ্য পতাকা বানিয়েছেন গাইবান্ধার রায়হান মিয়া (২৮) নামের এক যুবক। ২৮ বছর বয়সি ওই যুবকের এমন পতাকা বানানোর ঘটনা আলোড়ন সৃষ্টি করছে ফেসবুক দুনিয়ায়। অন্য কিছু নয়, কেবল দলটিকে সমর্থন আর ভালবাসা থেকেই এতবড় পতাকা বানিয়েছেন বলে আমার সংবাদকে জানিয়েছেন যুবক রায়হান। রায়হান মিয়া সদর উপজেলার ঘাগোয়া ইউনিয়নের দক্ষিণ ঘাগোয়া (আকন্দপাড়া) গ্রামের বাবলু মিয়ার ছেলে। রায়হান পেশায় একজন টাইলস্ মিস্ত্রি।

গতকাল শনিবার বিকেলে ৭২০ ফুট দৈর্ঘ্যের ওই পতাকাটি নিয়ে ঘাগোয়া ইউনিয়নের রুপার বাজার এলাকায় কিশোর-যুবক ও শিশুসহ বিভিন্ন বয়সের অন্তত শতাধিক আর্জেন্টিনা সমর্থক প্রায় দুই কিলোমিটার (৭২০ফুট) পতাকা নিয়ে মিছিল বের করে। মিছিলের সময় স্থানীয় হাজার হাজার বৃদ্ধ নারী-পুরুষরাও দর্শক হয়ে আনন্দ উপভোগ করেন।

জানতে চাইইলে রায়হান মিয়া আমার সংবাদকে বলেন, ফুটবলে প্রিয় দল আর্জেন্টিনা। বুদ্ধি হওয়ার পর থেকেই এই দলকে ভালবাসি। ভালবাসা আর দেশের সমর্থকদের আরো উৎসাহিত করতে প্রায় ২৫ হাজার টাকা খরচ করে এই পতাকা বানিয়েছি। পতাকাটি তালের তল থেকে শুরু করে বকসীপাড়া হয়ে রুপার বাজার পর্যন্ত প্রায় দুই কিলোমিটার জুড়ে টানানো রয়েছে। আমার প্রিয় খেলোয়ার মেসি। আশা করি আজ প্রিয় দল আর্জেন্টিনা জিতে গিয়ে কাপ নিবে। বিজয়ী হলে এই পতাকা নিয়ে আগামীকাল আরো বড় করে বিজয় মিছিলের আয়োজন করার ইচ্ছার কথাও জানায় রায়হান।

কেএস 

Link copied!