Amar Sangbad
ঢাকা রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪,

বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি, মামলার পরে ইমামকে খুঁজছে পুলিশ

শুভ কুমার ঘোষ, সিরাজগঞ্জ

শুভ কুমার ঘোষ, সিরাজগঞ্জ

ডিসেম্বর ৩০, ২০২২, ০৬:১৮ পিএম


বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি, মামলার পরে ইমামকে খুঁজছে পুলিশ

সিরাজগঞ্জের কাজিপুরে একটি ইসলামী জলসায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে আপত্তিকর বক্তব্য দেওয়ার ঘটনায় স্থানীয় মসজিদের ইমামসহ অজ্ঞাত ৩/৪ জনকে আসামি করে মামলা দায়ের হয়েছে।

বুধবার (২৮ ডিসেম্বর) কাজিপুর উপজেলা স্বেচ্ছাসেবক  লীগের সাংগঠনিক সম্পাদক আবুল কালাম আজাদ ওরফে পরান সরকার বাদী হয়ে মামলাটি দায়ের করেন। এরপর থেকেই ইমামকে ধরতে অভিযান চালাচ্ছে পুলিশ।

মামলায় জ্ঞাত আসামি করা হয়েছে-মুফতি আরিফুল ইসলামকে। তিনি উপজেলার শুভগাছা ইউনিয়ন পরিষদের সাবেক মেম্বর শফিকুল ইসলামের ছেলে এবং নাটুয়ারপাড়া ইউনিয়নের দক্ষিণ রেহাইশুড়িবেড় জামে মসজিদের ইমাম।

জলসার আয়োজক হাজী জহির উদ্দিন তরফদার এবং নূরানী প্রি-ক্যাডেট স্কুল এন্ড মাদরাসার পরিচালক ফজলুল হক ওরফে জুয়েল তরফদার জানান, ওই হুজুর আমাদের তালিকাভুক্ত বক্তা ছিলেন না। আমরা সবাই যখন এশার নামাজের প্রস্তুতি নিচ্ছিলাম, এরই ফাঁকে তিনি মাইক্রোফোন হাতে নিয়ে তিন থেকে চার মিনিট আপত্তিকর বক্তব্য দেন।

মামলার বাদী উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল কালাম আজাদ ওরফে পরান সরকার জানান, আমরা এশার নামাজের জন্যে সবাই ওযু করছিলাম। এরইমধ্যে মাইকে বঙ্গবন্ধুকে নিয়ে আপত্তিকর কথাবার্তা শুনে দ্রুত ওয়াজের প্যান্ডেলে ছুটে যাই। কিন্তু এর আগেই লোকজন ওই হুজুরের কথা বন্ধ করে দেয়। পরে ওই হুজুরকে আর খুঁজে পাইনি।

কাজিপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি শ্যামল কুমার দত্ত বিষয়টি নিশ্চিত করে বলেন, গত মঙ্গলবার (২৭ ডিসেম্বর) রাতে হাজী জহির উদ্দিন তরফদার নূরানী প্রি-ক্যাডেট স্কুল এন্ড মাদরাসার আয়োজনে নাটুয়ারপাড়ার এসবি দাখিল মাদরাসা মাঠে ইসলামী জলসার আয়োজন করা হয়। সন্ধ্যা থেকে ওয়াজ চলতে থাকে। এক পর্যায়ে উপস্থিত মুসল্লিরা এশার নামাজের প্রস্তুতি নিচ্ছিলেন। এসময় দক্ষিণ রেহাইশুড়িবেড় জামে মসজিদের ইমাম মুফতি আরিফুল ইসলাম মাইক্রোফোনে বঙ্গবন্ধুকে নিয়ে আপত্তিকর বক্তব্য শুরু করেন।  

তিনি আরও বলেন, তার বক্তব্যে মুসল্লিরা উত্তেজিত হয়ে মাইক্রোফোন কেড়ে নেন। পরিস্থিতি বেগতিক দেখে মুফতি আরিফুল ইসলাম কৌশলে পালিয়ে যান। তাকে গ্রেপ্তারে পুলিশী অভিযান চলছে। 

এআই

Link copied!