Amar Sangbad
ঢাকা রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪,

নওগাঁয় বিএনপির ৯ নেতা কারাগারে

নওগাঁ প্রতিনিধি

নওগাঁ প্রতিনিধি

জানুয়ারি ৪, ২০২৩, ০৯:৩৪ পিএম


নওগাঁয় বিএনপির ৯ নেতা কারাগারে

বিস্ফোরক মামলায় হাইকোর্ট থেকে আগাম জামিনে থাকা নওগাঁর বদলগাছী উপজেলা বিএনপির সভাপতি সম্পাদকসহ নয় নেতাকে আদালত কারাগারে পাঠিয়েছেন। হাইকোর্টের জামিনের মেয়াদ শেষ হবার ৪দিন আগে বুধবার (৪ জানুয়ারি) সকালে তারা নওগাঁ জেলা ও দায়রা জজ আদালতে হাজির হয়ে জামিনের আবেদন জানালে শুনানী শেষে বিজ্ঞ বিচারক মো. আবু শামীম আজাদ জামিনের আবেদন নামঞ্জুর করে তাদেরকে জেল হাজতে পাঠান।

আসামি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট আব্দুর রাজ্জাক বিষয়টি নিশ্চিত করেছেন।

কারাগারে যাওয়া নেতারা হলেন, কেন্দ্রীয় কৃষকদলের যুগ্ম সাধারণ সম্পাদক ও বদলগাছী উপজেলা বিএনপির সভাপতি ফজলে হুদা বাবুল, সহ-সভাপতি জাকির হোসেন চৌধুরী, সাধারণ সম্পাদক আব্দুল হাদি চৌধুরী, দম্পর সম্পাদক শাহিন হোসেন, কোলা ইউনিয়ন বিএনপির সভাপতি ওমর ফারুক, বালুভরা ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক বিদ্যুৎ হোসেন, মিঠাপুর ইউনিয়ন বিএনপির সহ-সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন, মথুরাপুর ইউনিয়ন যুবদলের সহ-ভাপতি রুস্তম আলী ও উপজেলা কৃষক দলের সভাপতি দুলাল মোহরী।

মামলা সূত্রে জানা গেছে, গত ২২ নভেম্বর সন্ধ্যায় বদলগাছী উপজেলা সদরে আওয়ামী লীগের শোক র‌্যালিতে ককটেল বিস্ফোরণের অভিযোগে উপজেলা কৃষক লীগের সভাপতি ছানাউল হোসেন বাদী হয়ে বিএনপি ও এর অঙ্গ সংগঠেনর ১৮ নেতাকর্মীর নাম উল্লেখ ও অজ্ঞাত ১৫০ জনের বিরুদ্ধে বদলগাছী থানায় একটি মামলা দায়ের করেন। ওই দিন রাতেই থানা পুলিশ আট নেতাকর্মীকে আটক করে।

বিএনপি নেতারা জানান, ওই মামলায় ওই নয় নেতা মহামান্য হাইকোর্টে হাজির হয়ে আগাম জামিনের আবেদন জানালে হাইকোর্ট তাদের পাঁচ সপ্তাহের আগাম জামিন মঞ্জুর করেন। আগামী ৮ জানুয়ারি পর্যন্ত সে জামিনের মেয়াদ ছিল। কিন্তু বুধবার নওগাঁ জেলা বিএনপির সমাবেশে যোগ দিতে ঢাকা থেকে এসে ফজলে হুদা বাবুলসহ নয় নেতা নওগাঁ জেলা জজ আদালতে হাজিরা দেন।

কেএস 

Link copied!