Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

নওগাঁয় নাশকতার মামলায় বিএনপির ৮ নেতা কারাগারে

নওগাঁ প্রতিনিধি

নওগাঁ প্রতিনিধি

জানুয়ারি ৯, ২০২৩, ০৬:৫৯ পিএম


নওগাঁয়  নাশকতার মামলায় বিএনপির ৮ নেতা কারাগারে

নওগাঁর মান্দা-মহাদেবপুর উপজেলা বিএনপি ও এর সহযোগী সংগঠনের নাশকতা ও বিস্ফোরক দ্রব্য আইনে করা পৃথক দুই মামলায় বিএনপির ৮ নেতাকর্মীকে কারাগারে পাঠানো হয়েছে।

সোমবার (৯ জানুয়ারি) বেলা ৩ টার দিকে জামিনের জন্য নওগাঁ জেলা ও দায়রা জজ আবু শামীম আজাদের আদালতে আবেদন করেন তারা। পরে আদালত তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

আসামিপক্ষের আইনজীবী বিশ্বজিৎ সরকার ও সালাউদ্দিন মিন্টু এ তথ্য নিশ্চিত করেন। কারাগারে পাঠানো মান্দা উপজেলা বিএনপির নেতাকর্মীরা হলেন, উপজেলা বিএনপির সদস্য আব্দুস সালাম ও রাজু আহমেদ, উপজেলা যুবদলের আহ্বায়ক নুরুল ইসলাম ও সিনিয়র যুগ্ম আহ্বায়ক আব্দুল জলিল এবং কুসুম্বা ইউনিয়ন যুবদলের সাধারণ সম্পাদক বদরুজ্জামান।

কারাগারে পাঠানো মহাদেবপুর উপজেলার নেতাকর্মীরা হলেন, মহাদেবপুর উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক সাজ্জাদ হোসেন, যুবদলের সদস্য চঞ্চল রহমান ও উপজেলা ছাত্রদলের আহ্বায়ক শাকিল আহমেদ।

গত ২৫ নভেম্বর রাতে মান্দা উপজেলার কয়াপাড়া কামারকুড়ি উচ্চবিদ্যালয় মাঠে অভিযান চালিয়ে ককটেলসহ বেশ কিছু দেশীয় অস্ত্র উদ্ধার করে পুলিশ। ওই ঘটনায় মান্দা থানার উপপরিদর্শক (এসআই) জাহিদুল ইসলাম বাদী হয়ে মান্দা উপজেলা বিএনপি ও অঙ্গসংগঠনের ১০ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাতনামা হিসেবে ৫০ থেকে ৬০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। ওই মামলার এজাহারভুক্ত ৫ আসামি আজ দুপুরে নওগাঁ জেলা ও দায়রা জজ আদালতে হাজির হয়ে জামিনের জন্য আবেদন করেন। আদালত তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

অন্যদিকে গত ২১ নভেম্বর সন্ধ্যায় মহাদেবপুর উপজেলা সদরের বাসস্ট্যান্ড এলাকায় ককটেল বিস্ফোরণের অভিযোগে উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কাওসার আলী বাদী হয়ে বিস্ফোরক দ্রব্য আইনে উপজেলা বিএনপি ও এর অঙ্গসংগঠনের ৬ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত ২০-২৫ জনের বিরুদ্ধে মামলা করেন। ওই মামলার এজাহারভুক্ত ৩ আসামি আজ সোমবার দুপুরে নওগাঁ জেলা ও দায়রা জজ আদালতে হাজির হয়ে জামিনের জন্য আবেদন করেন। আদালত তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এআরএস

 

Link copied!