Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

যশোর সাব-রেজিস্ট্রি অফিসে অনির্দিষ্টকালের কর্মবিরতি

যশোর প্রতিনিধি

যশোর প্রতিনিধি

জানুয়ারি ১১, ২০২৩, ০৫:২৯ পিএম


যশোর সাব-রেজিস্ট্রি অফিসে অনির্দিষ্টকালের কর্মবিরতি

চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার সাব-রেজিস্ট্রার মো. ইউসুফ আলীর ওপর সন্ত্রাসী হামলার ঘটনায় অভিযুক্তদের গ্রেপ্তার ও সুষ্ঠু বিচারের  দাবিতে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি (কলম বিরতি) শুরু করেছেন যশোর সাব-রেজিস্ট্রি অফিসের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ। বুধবার (১১ জানুয়ারি) সকাল থেকেই এ কর্মসূচি শুরু হয়। বিষয়টি নিশ্চিত করেছেন যশোর  সাব-রেজিস্ট্রার।

বাংলাদেশ রেজিস্ট্রেশন সার্ভিস এসোসিয়েশনের সভাপতি অহিদুল ইসলাম ও মহাসচিব এস এম শফিউল বারীর স্বাক্ষরিত চিঠি পাওয়ার পরই এ কর্মবিরতি শুরু করেছেন। 

বাংলাদেশ রেজিস্ট্রেশন সার্ভিস এসোসিয়েশনের পাঠানো চিঠির মাধ্যমে জানা যায়, মঙ্গলবার  (১০ জানুয়ারি) বিকেলে শিবগঞ্জের উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আবুল হায়াত শিবগঞ্জ সাব-রেজিস্ট্রি কার্যালয়ে ঢুকে সাব-রেজিস্ট্রার ইউসুফ আলীকে শারীরিকভাবে লাঞ্ছিত করেন। এ ছাড়াও ইউসুফ আলীর হাতে থাকা মোবাইলও ছিনিয়ে নেন ইউএনও। 

এরপর ইউএনওর উষ্কানিতে একদল দুর্বৃত্ত দেশীয় অস্ত্রনিয়ে সাব-রেজিস্ট্রি অফিসের এজলাসে ঢুকে সাব -রেজিস্ট্রারের ওপর হামলা চালায়। এসময় দুর্বৃত্তদের হাতে থাকা অস্ত্রদিয়ে সাব-রেজিস্ট্রার মো. ইউসুফ আলীকে উপর্যুপরি কুপিয়ে মারাত্মকভাবে জখম করেন।

এদিকে এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে  ঘটনার সুষ্ঠু বিচার না হওয়া পর্যন্ত সারা দেশের জেলা রেজিস্ট্রার ও উপজেলা সাব-রেজিস্ট্রি অফিসে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি (কলম বিরতি) ঘোষণা করেন ‍‍`বাংলাদেশ রেজিষ্ট্রেশন সার্ভিস এসোসিয়েশন‍‍`। 

যশোর  সাব-রেজিস্ট্রার  বলেন, ‘সহকর্মীর ওপর ন্যাক্কারজনক এ ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। সেই সঙ্গে এ ঘটনার সঙ্গে জড়িতের আইনের আওতায় এনে সর্বোচ্চ শাস্তির দাবি জানাচ্ছি‍‍`। তিনি আরও জানান, অভিযুক্তদের গ্রেপ্তার  ও সুষ্ঠু বিচার না হওয়া পর্যন্ত যশোর সাব-রেজিস্ট্রি অফিসে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি (কলম বিরতি) অব্যাহত থাকবে‍‍`। 

এআরএস

Link copied!