Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

মহাসড়কের পাশে ইট বালুর ব্যবসা, জরিমান

হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি

হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি

জানুয়ারি ১৬, ২০২৩, ০৩:১০ পিএম


মহাসড়কের পাশে ইট বালুর ব্যবসা, জরিমান

চট্টগ্রামের হাটহাজারীতে মহাসড়ক দখলে নিয়ে চলছে ইট বালুর ব্যবসা, ঝুঁকিপূর্ণভাবে ইট বালুসহ বিভিন্ন প্রকার নির্মাণ সামগ্রী রেখে অবৈধভাবে এই ব্যবসা চালিয়ে যাচ্ছে একটি অসাধু চক্র। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে চার ব্যবসায়ীকে চল্লিশ হাজার টাকা জরিমানা করেছে উপজেলা প্রশাসন। 

রোববার (১৫ জানুয়ারি) সন্ধ্যায় হাটহাজারী নাজিরহাট মহাসড়কের বিভিন্ন স্থানে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শাহিদুল আলমের নেতৃত্ব এ অভিযান পরিচালনা করা হয়। 

জানা যায়, মহাসড়কের বিভিন্ন স্থানে দুর্ঘটনা এড়াতে সড়কের আশপাশ থেকে সকল প্রকার অবৈধ স্থাপনা ও নির্মাণসামগ্রী সরিয়ে নিতে সর্তকতামূলক মাইকিং করে উপজেলা প্রশাসন। তারপরেও মহাসড়কে ঝুঁকিপূর্ণভাবে ইট, বালুসহ বিভিন্ন নির্মাণ সামগ্রী রেখে অবৈধভাবে ব্যবসা চালিয়ে যাচ্ছে এক অসাধু চক্র। পরে অভিযান চালিয়ে মহাসড়কে নির্মাণ সামগ্রী রাখার দায়ে চার ব্যক্তিকে জরিমানা করা হয়।

এ বিষয়ে ইউএনও শাহিদুল আলম বলেন, মহাসড়কে দুর্ঘটনা ও অপঘাতে মৃত্যু হ্রাস করতে পদক্ষেপ গ্রহণের জন্য জেলা প্রশাসকের কঠোর নির্দেশনা রয়েছে, এর প্রেক্ষিতে গত ১২ জানুয়ারি হাটহাজারীতে মহাসড়কের দুইপাশ থেকে ঝুঁকিপূর্ণভাবে রাখা সকল প্রকার অবৈধ স্থাপনা ও নির্মাণ সামগ্রী সরিয়ে নিতে মাইকিং করা হয়। তারপরেও সরিয়ে না নেওয়ায় অভিযান চালিয়ে সড়ক পরিবহন আইন ২০১৮ অনুযায়ী তাদের ৪০ হাজার টাকা জরিমানা করা হয়। প্রয়োজনে সামনের দিন গুলোতে এ বিষয়ে আরও অভিযান পরিচালনা করা হবে বলেও তিনি জানান।

কেএস 

Link copied!