Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারি, ২০২৩, ২০ মাঘ ১৪২৯

ধামইরহাটে অগ্নিকাণ্ডে ৪০ লক্ষাধিক টাকার ক্ষতি

ধামইরহাট  (নওগাঁ) প্রতিনিধি

ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি

জানুয়ারি ২০, ২০২৩, ০২:২২ পিএম


ধামইরহাটে অগ্নিকাণ্ডে ৪০ লক্ষাধিক টাকার ক্ষতি

নওগাঁর ধামইরহাটে ভয়াবহ অগ্নিকাণ্ডে জাতীয় পার্টির অফিস এবং চারটি দোকান পুড়ে ভস্মিভুত হয়েছে। এতে প্রায় ৪০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানান ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা।

শুক্রবার ভোরে উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্স এর সামনে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

জানা যায়, উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্স সংলগ্ন জাতীয় পার্টির অফিস থেকে ভয়াবহ অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়ে থাকে। পরে আগুন ওই অফিসের পাশের ১টি ওষুধের দোকান, ১টি তুলার দোকান, ২টি কাপড়ের দোকানে ছড়িয়ে যায়। এমতাবস্থায় পাশের প্রাক্তন সৈনিক অফিসের আগুন স্থানীয় ও ফায়ার সার্ভিসের সহযোগীতায় নিয়ন্ত্রণ হলেও জাতীয় পার্টির অফিস ও দোকাগুলোর সমস্ত মালামাল পুড়ে ভস্মিভুত হয়ে যায়। প্রাথমিক ভাবে বিদ্যুতের শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে বলে ধারণা করা হয়।

ক্ষতিগ্রস্থ্য রানা মেডিকেল স্টোরের মালিক মো. আবু সালেহ মোহাম্মদ মুছা জানান, প্রতিদিনের ন্যায় দোকান বন্ধ করে সে বাসায় যান। দোকানে আগুন লাগার খবর পেয়ে এসে দেখেন দোকানে থাকা তার সমস্থ ওষুধ মোবাইল ফোন নগদ টাকা পুড়ে ছাই হয়ে যায়। এতে করে তার প্রায় ১০ লাখ টাকা ক্ষতি হয়।

তুলা ও গদি দোকান মালিক মো. ছাইদুল ইসলাম জানান, তার দোকানে থাকা প্রায় ৬ লাখ টাকার তুলা পুড়ে যায়। পাশাপাশি দোকানে থাকা জমির দলিলসহ ব্যাংকের প্রয়োজনীয় কাগজপত্র পুড়ে ভস্মিভুত হয়েছে। অপর কাপড় ব্যবসায়ী আহম্মদ আলী দর্জির দোকান ও কাপড় ব্যবসায়ী নুর ইসলামের দোকানে থাকা ১৩ লাখ টাকার কাপড় পুড়ে যায়।  

উপজেলা নির্বাহী অফিসার মো. আরিফুল ইসলাম জানান, এটি একটি দুঃখজনক ঘটনা। আগুনে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের সাথে কথা হয়েছে তাদের কে পুনর্বাসনের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরএস

 

Link copied!