Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

বরুড়ায় প্রবাসীর সম্পত্তি দখল চেষ্টার অভিযোগে আদালতে মামলা

কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লা প্রতিনিধি

জানুয়ারি ২৪, ২০২৩, ০৬:২১ পিএম


বরুড়ায় প্রবাসীর সম্পত্তি দখল চেষ্টার অভিযোগে আদালতে মামলা
  • প্রতিবেদন দিতে আদালতের নির্দেশ

কুমিল্লার বরুড়া উপজেলার শিলমুড়ী ইউনিয়নের বালুয়া গ্রামে দুই প্রবাসী পরিবারের পৈত্রিক সূত্রে পাওয়া সম্পত্তি অবৈধভাবে দখল চেষ্টার অভিযোগে আদালতে মামলা হয়েছে। গত ১৮ জানুয়ারি মোকাম কুমিল্লার বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ের করেন ওই প্রবাসীদের বোন মোসা: নিলুফা। মামলায় অভিযুক্ত করা হয়েছে একই গ্রামের আবদুল জব্বারের পুত্র আবদুল মবিন, তার দুই ছেলে মহিউদ্দিন মিনার ও মনির হোসেনসহ তার পরিবারের ৫ সদস্যকে। এ বিষয়ে আদালত বরুড়া থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে প্রতিবেদন দিতে নির্দেশ দিয়েছে।

মামলার অভিযোগ সূত্রে জানা যায়, বরুড়া উপজেলার বালুয়া গ্রামের আনু মিয়ার পুত্র প্রবাসী জাকির হোসেন ও কবির হোসেন। বাড়িতে তাদের বাবা মা থাকেন ও অন্যান্য স্বজনরা থাকেন। গত ১৬ জানুয়ারি একই বাড়ির আবদুল মবিন ও দুই ছেলেসহ তার পরিবারের লোকজন জোরপূর্বক ওই প্রবাসী পরিবারের বাড়ির সম্পত্তি দখল করে নিতে ইট, বালু ও সিমেন্ট নিয়ে আসে। কিন্তু পরিবারের লোকজনের বাধার কারণে দখল করতে না পারলেও চেষ্টা অব্যাহত রেখেছে। এ ঘটনার পর থেকে ওই প্রবাসীর স্বজনদের বিভিন্নভাবে হুমকী দেয়া অব্যাহত রেখেছে মবিন ও তার দুই ছেলে মহিউদ্দিন মিনার ও মনির হোসেন।
এদিকে দখল চেষ্টার ঘটনায় প্রবাসীদের বোন মোসা: নিলুফা বাদী হয়ে ফৌজদারী কা: বি: আইনের ১৪৫ ধারার বিধান মতে আদালতে মামলা দায়ের করায় এ বিষয়ে তদন্তপূর্বক দখল ও বেদখল বিষয়ে সুস্পষ্ট মতামতসহ প্রতিবেদন দিতে ভারপ্রাপ্ত কর্মকর্তা বরুড়াকে নির্দেশ দিয়েছে আদালত।

এ বিষয়ে মোবাইল ফোনে প্রবাসী জাকির হোসেন বলেন, আমাদের অনুপস্থিতে আবদুল মবিন তার লোকজন নিয়ে বাড়ির পৈত্রিক সম্পত্তি জোরপূর্বক দখলে নিতে দীর্ঘ দিন ধরে চেষ্টা চালিয়ে যাচ্ছেন। এর আগে গত আগস্ট মাসে প্রবাসী কবির হোসেন ছুটিতে এসে  আবদুল মবিনের দখল চেষ্টার প্রতিবাদ করলে সে উল্টো তার অপরাধ ধামাচাপা দিতে ৯৯৯ এ কল করে বাড়িতে পুলিশ নিয়ে আসে এবং প্রবাসী কবিরকে হয়রানীর চেষ্টা করেন। বর্তমানে বাড়িতে থাকা প্রবাসীদের বৃদ্ধ বাবা-মা ও স্বজনরা নিরাপত্তাহীনতায় আছেন বলে অভিযোগ করেছেন। এ বিষয়ে তিনি পুলিশের হস্তক্ষেপ কামনা করেছেন।

বরুড়া থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল বাহার মজুমদার বলেন, আদালতে পি.আর মামলার প্রেক্ষিতে দখল-বেদখল বিষয়ে প্রতিবেদন চাওয়া হয়েছে, তদন্ত করে শিগগিরই এ বিষয়ে আদালতে প্রতিবেদন দেয়া হবে।

কেএস 

Link copied!