Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

লামায় ছাত্রলীগের ৭৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

লামা প্রতিনিধি

লামা প্রতিনিধি

জানুয়ারি ২৫, ২০২৩, ০৫:০০ পিএম


লামায় ছাত্রলীগের ৭৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

বর্ণিল আয়োজনের মধ্য দিয়ে বান্দরবানের লামায় দক্ষিণ এশিয়ার সর্ববৃহৎ ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের ৭৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়েছে। আনন্দ র‌্যালী, বঙ্গবন্ধুকে স্বরণ,কেক কাটা ও আলোচনা সভা সহ নানামুখী কর্মসূচির মধ্যে দিয়ে দিবসটি পালন করে লামা উপজেলা,শহর ও কলেজ ছাত্রলীগের নেতাকর্মীরা।

বুধবার (২৫ জানুয়ারি) বেলা ১১টায় এক বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা আয়োজন করে। র‌্যালীটি পৌর বাস টার্মিনাল থেকে শুরু হয়ে লামা বাজারের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে লামা টাউন হল প্রাঙ্গনে গিয়ে শেষ হয়।

র‌্যালী শেষে আলোচনা সভা ও কেক কেটে দিবসটি উদযাপন করে  উপজেলা আওয়ামীলীগ ও ছাত্রলীগের শত শত নেতাকর্মীরা। এ সময় উপজেলা ছাত্রলীগের সভাপতি সাদনান আহম্মদ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লামা উপজেলা আওয়ামী লীগের সভাপতি বাথোয়াইচিং মার্মা,সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মো.জহিরুল ইসলাম,লামা উপজেলা চেয়ারম্যান মোস্তফা জামাল,বান্দরবান পার্বত্য জেলা পরিষদ সদস্য ফাতেমা পারুল,উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক প্রদীপ কান্তি দাশ,পৌর আওয়ামীলীগের সভাপতি মো.রফিক, সাধারণ সম্পাদক(ভারপ্রাপ্ত)বাসু পালিত,বান্দরবান  জেলা ছাত্রলীগের সভাপতি পুলু মার্মা,সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন মানিক,লামা উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো.মেহেদী হাসান রণি, পৌর সভাপতি সুমন মাহামুদ, সাধারণ সম্পাদক ফকরুল ইসলাম,সরকারি মাতামুহুরী কলেজ সভাপতি মো. নাহিদ আদনান ও সাধারণ সম্পাদক মো: আরিফ সহ প্রমূখ।

প্রসঙ্গত,১৯৪৮ সালের ৪ জানুয়ারি সময়ের দাবিতেই বাংলাদেশ ছাত্রলীগের প্রতিষ্ঠা করেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। সময়ের প্রয়োজন মেটাতেই এগিয়ে চলা বাংলাদেশ ছাত্রলীগের। জন্মের প্রথম লগ্ন থেকেই ভাষার অধিকার, শিক্ষার অধিকার, বাঙালির স্বায়ত্বশাসন প্রতিষ্ঠা, দুঃশাসনের বিরুদ্ধে গণঅভ্যুত্থান, সর্বোপরি স্বাধীনতা ও স্বাধিকার আন্দোলনের সাত দশকের সবচেয়ে সফল সাহসী সারথি বাংলাদেশ ছাত্রলীগ।

আরএস

Link copied!