Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৭ মে, ২০২৪,

মাধবপুরে নেই মুসলিম শিক্ষক ৪ বছর বন্ধ ‍‍`ইসলাম শিক্ষা ‍‍`ক্লাস

মাধবপুর প্রতিনিধি

মাধবপুর প্রতিনিধি

জানুয়ারি ২৫, ২০২৩, ০৮:১০ পিএম


মাধবপুরে নেই মুসলিম শিক্ষক ৪ বছর বন্ধ ‍‍`ইসলাম শিক্ষা ‍‍`ক্লাস

প্রায় ২শ ৮০জন শিক্ষার্থী রয়েছে স্কুলটিতে। যার অধিকাংশই মুসলিম। দীর্ঘ ৪ বছর ধরে স্কুলের ৫ জন শিক্ষকই হিন্দু।

হবিগঞ্জ জেলার মাধবপুর পৌরসভার ৯নং ওয়ার্ডে ১নং নোয়াগাঁও সরকারি  বিদ্যালয়ের ঘটনা এটি। শিক্ষার্থীসহ অভিভাবকদের অভিযোগ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রায় ৪ বছর ধরে কোনো মুসলিম শিক্ষক না থাকায় ইসলাম শিক্ষা ক্লাস নেয়া হচ্ছে না বললেই চলে।

১নং নোয়াগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সন্তোষ পাল  বলেন, এ স্কুলে বর্তমানে দুইশত ৮০ শিক্ষার্থী মধ্যে ১৮০জন মুসলিম, ৫ জন শিক্ষক সবাই হিন্দু ধর্মীয়। শিক্ষার্থীদের মধ্যে অর্ধেকেরও বেশি মুসলিম।

ইসলাম শিক্ষার ক্লাস নেয়া প্রসঙ্গে তিনি বলেন, ‘মুসলিম শিক্ষক নেই, আমাদের কি করার আছে। মুসলিম শিক্ষক না থাকায় ইসলাম শিক্ষার ক্লাস আমাদেরকেই নিতে হয়। কর্মরত শিক্ষকরাই ক্লাস নিয়ে থাকেন বলে জানান প্রধান শিক্ষক সন্তোষ পাল।


শিক্ষার্থীদের অভিভাবকদের অভিযোগ, স্কুলটিতে দীর্ঘ ৪ বছর ধরে কোনো মুসলমান শিক্ষকের পদায়ন না থাকার কারণে ১নং নোয়াগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ইসলাম শিক্ষা ক্লাস নেয়া হয় না। এ স্কুলে বর্তমানে পাঁচজন শিক্ষক কর্মরত থাকলেও সবাই হিন্দু ধর্মীয় শিক্ষক। বিধায় ইসলাম শিক্ষা ক্লাস হয় না।

৯নং ওয়ার্ডের কাউন্সিলর হাজী দুলাল খাঁ বলেন, আজ ৪ বছর ধরে ১নং নোয়াগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কোনো মুসলমান শিক্ষক না থাকার কারণে ইসলাম শিক্ষা ক্লাস নিতে শিক্ষকদের সমস্যা হচ্ছে।

দীর্ঘ দিন পর হলেও অভিভাবক ও স্থানীয় ব্যক্তিরা বিষয়টি উপজেলা নির্বাহী অফিসার মনজুর আহসানকে অবগত করেছেন। তিনি দ্রুত স্কুলটিতে মুসলিম শিক্ষক দেয়ার বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিয়েছেন।

উপজেলা শিক্ষা অফিসার মোঃ ছিদ্দিকুর রহমান জানান, বিষয়টি লিখিতভাবে জেলা শিক্ষা অফিসারকে অবগত করা হয়েছে।

আরএস

Link copied!