Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

‘টিউলিপ ফুলের জন্য সামর্থ্যভেদে বিশেষায়িত সুবিধা দিবে সরকার’

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি

ফেব্রুয়ারি ৫, ২০২৩, ০৬:১৬ পিএম


‘টিউলিপ ফুলের জন্য সামর্থ্যভেদে বিশেষায়িত সুবিধা দিবে সরকার’

টিউলিপ ফুলের জন্য বিশেষায়িত যদি কিছু দরকার হয় আমাদের সামর্থ্যরে ওপর নির্ভর করে সরকার সেই ব্যবস্থাটিও করবেন। টিউলিপ ফুলের বাল্ব সংরক্ষণের জন্য যে সুবিধাদি দরকার আমাদের এখানে এখনও সেটি নেই। বাংলাদেশে এখন ব্যাপকভাবে ফুল উৎপাদন হচ্ছে। ফুলের উৎপাদনের ক্ষেত্রেও একটি বিশেষ বিপ্লব ঘটে গেছে। 

রোববার (৫ ফেব্রুয়ারি) দুপুর দেড়টায় শিক্ষা মন্ত্রী ডা. দীপু মণি গাজীপুরের শ্রীপুর পৌরসভার কেওয়া গ্রামে দেলোয়ার দম্পতির টিউলিপ ফুলের বাগান পরিদর্শনের সময় উপস্থিত সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, দেশটা উন্নত হচ্ছে। মানুষ সৌন্দর্য্য পিপাসু। সেই সৌন্দর্য্য বোধটাও আমাদের সবার মধ্যে ছড়িয়ে যাবে। দেশের এগিয়ে যাবার জন্য এটি ততই ভাল।

বাংলাদেশের আবহাওয়ায় টিউলিপ ফটোনো যে কষ্টকর কাজ দেলোয়ার দম্পতি এই কষ্টকর কাজটি করেছেন। এর টেকনোলজির ও অনেক দিক রয়েছে। তার চার বছর যাবত ফুলটি ফোটাচ্ছেন। বাংলাদেশ সরকার কৃষিতে যে গবেষণা করছে তার সুফল এখন আমরা পাচ্ছি। যেখানে যেটি উন্নয়নের জন্য প্রয়োজন শেখ হাসিনার সরকার সেখানে সেটিই করছেন, করে যাচ্ছেন। 

এসময় উপস্থিত ছিলেন শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তরিকুল ইসলাম, শ্রীপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট শামসুল আলম প্রধান, শ্রীপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি হুমায়ুন কবির হিমুসহ প্রশাসনের বিভিন্ন স্তরের কর্মকর্তাবৃন্দ।

কেএস 

Link copied!