Amar Sangbad
ঢাকা রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪,

সিরাজগঞ্জে আ.লীগ-বিএনপি সংঘর্ষ, ১২ মোটরসাইকেলে আগুন

সিরাজগঞ্জ প্রতিনিধি:

সিরাজগঞ্জ প্রতিনিধি:

ফেব্রুয়ারি ১১, ২০২৩, ০২:১৪ পিএম


সিরাজগঞ্জে আ.লীগ-বিএনপি সংঘর্ষ, ১২ মোটরসাইকেলে আগুন

সিরাজগঞ্জ সদর উপজেলার কালিয়া হরিপুর ইউনিয়নের পাইকপাড়া বাজারে আওয়ামী লীগ নেতাকর্মীদের ওপর বিএনপির নেতাকর্মীরা হামলা চালিয়েছেন বলে অভিযোগ উঠেছে। এ সময় ১২টি মোটরসাইকেল ভাংচুর করে ও পুড়িয়ে দেওয়া হয়েছে বলে অভিযোগ কেরেছেন তারা।

তবে অভিযোগ অস্বীকার করে উলটো অভিযোগ করেছেন বিএনপি নেতাকর্মীরা। এ সময় উভয় পক্ষের মধ্যে ইট-পাটিকেল নিক্ষেপের ঘটনা ঘটে। তবে এই প্রতিবেদন লেখা পর্যন্ত ঘটনায় কোনও হতাহতের খবর পাওয়া যায়নি।

শনিবার (১১ ফেব্রুয়ারি) সকাল ১০ টার দিকে সদরের পাইকপাড়া বাজারে এ ঘটনা ঘটে।

আওয়ামী মনোনীত কালিয়া হরিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আব্দুস সবুর মন্ডল বলেন, বিকালে আওয়ামী লীগের শান্তি সমাবেশ উপলক্ষে নেতাকর্মীরা সকাল থেকে পাইকপাড়া বাজারে সমবেত হচ্ছিল। এ সময় বিএনপির কয়েক শত নেতাকর্মী অতর্কিতভাবে তাদের ওপর হামলা চালায়।

তিনি আরও বলেন, এ সময় আওয়ামী লীগের নেতাকর্মীরা দৌড়ে অন্যত্র সড়ে গেলেও তাদের ১২টি মোটরসাইকেল ভাংচুর করে আগুন ধরিয়ে দেওয়া হয়।

কালিয়া হরিপুর ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক মো. মনিরুল ইসলাম মনির বলেন, আমাদের কেন্দ্রীয় কর্মসূচি হিসেবে পদযাত্রা নিয়ে গেলে আগে থেকেই সেখানে থাকা বিএনপির নেতাকর্মীরা আমাদের লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করে। এ সময় আমরাও প্রতিবাদ করি। তবে আমরা কোনও মোটরসাইকেলে ভাংচুর বা অগ্নিসংযোগ করিনি। আমরা তো এমনিতেই বিপদে আছি এর মধ্যে কি আমরা তাদের হামলা করতে পারি।

সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আব্দুস সামাদ তালুকদার বলেন, আমাদের কিছু নেতাকর্মীরা আওয়ামী লীগের শান্তি সমাবেশর প্রস্তুতি নিচ্ছিলেন। এ সময় বিএনপির নেতাকর্মীরা তাদের ওপর অতর্কিত হামলা চালালে আমাদের নেতাকর্মীরা দৌড়ে সরে যায়। পরে দুই পক্ষের মধ্যে ইট-পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। এ সময় বিএনপির নেতাকর্মীরা কয়েকটি মোটরসাইকেল ভাংচুর করে আগুন ধরিয়ে দেয়।

এ ব্যাপারে কথা বলার জন্য কালিয়া হরিপুর ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক রেজাউল করিমের মুঠোফোনে একাধিকবার কল করা হলেও তিনি রিসিভ করেননি। এবং জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চুর মুঠোফোনে কল দিলে নাম্বারটি বন্ধ পাওয়া যায়।

সিরাজগঞ্জ সদর থানা পুলিশের পরিদর্শক (অপারেশন) সুমন কুমার দাস বলেন, আমরা ঘটনাস্থলে আছি। বর্তমানে এখানে পরিস্থিতি স্বাভাবিক আছে। তবে এখন আমরা সবাই ব্যস্ত থাকায় বিস্তারিত ঘটনা বলা যাচ্ছেনা।

আরএস

Link copied!