Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

কক্সবাজারে মাদক মামলায় ৮ জনের ১০ বছরের কারাদণ্ড

কক্সবাজার প্রতিনিধি

কক্সবাজার প্রতিনিধি

ফেব্রুয়ারি ২২, ২০২৩, ০৬:০২ পিএম


কক্সবাজারে মাদক মামলায় ৮ জনের ১০ বছরের কারাদণ্ড

কক্সবাজারে ইয়াবা পাচার মামলায় ৮ জনকে ১০ বছর করে সশ্রম কারাদণ্ড ও ১ লাখ টাকা করে জরিমানা প্রদান করেছে আদালত। জরিমানার টাকা অনাদায়ে আরও ১ বছরের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন কক্সবাজার জেলা ও দায়রা  জজ আদালত।

বুধবার বিকালে বিচারক মোহাম্মদ ইসমাইল এ রায় প্রদান করেন বলে নিশ্চিত করেছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী ও পাবলিক প্রসিকিউটর (পিপি) ফরিদুল আলম।

সাজাপ্রাপ্ত আসামিরা হলেন, চট্টগ্রাম জেলার আনোয়ারা উপজেলার খুরুশকুল এলাকার মৃত আবদুল জলিলের ছেলে মো. রফিক, আনোয়ারা উপজেলার সরেঙ্গা এলাকার মৃত নুর মোহাম্মদের ছেলে মো. কালু মাঝি, একই উপজেলার গহিরা এলামার ছালে আহমদের ছেলে মো. রফিক, দক্ষিণ সরেঙ্গা এলাকার মৃত কবির আহমদের ছেলে মো. হাসান, পূর্ব গহিরার মৃত মফজল আহমেদের ছেলে হাসমত আলী, মৃত খলিলুর রহমানের ছেছে নুরুল আলম আনোয়ারী, মৃত ইউসুফ আলীর ছেলে মো. নাসির, মৃত আবদুল মান্নানের ছেলে মো. মজিবুল ইসলাম।

মামলার নথির বরাতে কক্সবাজারের পাবলিক প্রসিকিউটর (পিপি) ফরিদুল আলম জানিয়েছেন, ২০১৮ সালের ৫ জানুয়ারি কক্সবাজার শহরের কলাতলীস্থ গভীর সাগর থেকে ৫ লাখ ইয়াবা সহ ৮ জনকে আটক করে র‌্যাব ৭ এর একটি দল। এব্যাপারে র‌্যাব-৭ এর সদস্য বিজিবির নায়েব সুবেদার মোঃ জহির উদ্দিন বাবর বাদি হয়ে আটক ৮ জন ও এক জন পলাতক আসামি দেখিয়ে মামলা দায়ের করেন। গত ২০১৯ সালের ১০ মার্চ পুলিশের দায়ের করা অভিযোগপত্রটি আদালত গ্রহণ করে বিচার কার্যক্রম শুরু করে। অভিযোগপত্রে পলাতক জৈনক ইউসুফকে বাদ দেয়া হয়।

রাষ্ট্রপক্ষের আইনজীবী জানান, এ মামলায় ১০ জনের সাক্ষ্যগ্রহণ শেষে বুধবার রায় প্রদান করা হয়। রায় প্রদানকালে ৮ জন আদালতে উপস্থিত ছিলেন।

আরএস

Link copied!