Amar Sangbad
ঢাকা রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪,

‘স্মার্ট বাংলাদেশ গড়তে উৎপাদনমুখী অর্থনীতিকে এগিয়ে নিতে হবে’

সাঁথিয়া (পাবনা) প্রতিনিধি

সাঁথিয়া (পাবনা) প্রতিনিধি

ফেব্রুয়ারি ২৫, ২০২৩, ০৬:১০ পিএম


‘স্মার্ট বাংলাদেশ গড়তে উৎপাদনমুখী অর্থনীতিকে এগিয়ে নিতে হবে’

জাতীয় সংসদর মাননীয় ডেপুটি স্পিকার বীর মুক্তিযাদ্ধা এ্যাড. শামসুল হক টুকু এমপি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিষণ ৪১সালের মধ্য স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষে উৎপাদনমুখী অর্থনীতিক এগিয়ে নেয়ার বিকল্প নেই।

অর্থনৈতিক সমৃদ্ধির জন্য বর্তমান সরকার কৃষি, মৎস্য ও প্রাণি সম্পদের উপর অধিক গুরুত্ব দিয়েছেন। এ সকল সেক্টরর  উৎপাদন বাড়াতে সরকার  প্রয়োজনীয় ভর্তুকি ও প্রনোদনা দিয়ে আসছেন। স্বাধীনতা উত্তারকাল এই এলাকার কৃষক ও খামারীদর অর্থনৈতিক  স্বছলতা ও দেশের দুধের চাহিদা মেটানার লক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সিরাজগঞ্জের বাঘাবাড়িত দুগ্ধ কারখানা  মিল্কভিটা স্থাপন করেছিলন।

আজকের  প্রাণি সম্পদ প্রদর্শনীত উনতমানর পশু-পাখীর উপজাতি তাঁরই চিন্তার ফসল।  প্রাণি সম্পদ পালনের মাধ্যমে তিনি যুব সমাজকে উদ্যোক্তা হয় আর্থিক স্বাবলম্বি হবার পরামর্শ দেন। আওয়ামীলীগ ক্ষমতায় থাকলে দেশ এগিয়ে যায়। স্মার্ট বাংলাদেশ বাস্তবায়নের জন্য তিনি জনগনকে আওয়ামীলীগের পতাকা তলে সামিল হবার আহবান জানান। শনিবার দুপুরে পাবনার সাঁথিয়ায় প্রাণিসম্পদ অধিদপ্তর আয়াজিত প্রাণি প্রদর্শনী অনুষ্ঠান প্রধান অতিথির বক্তব্য তিনি একথা বলন।

আরও বক্তৃতা করেন,সাঁথিয়া উপজলা চেয়ারম্যান আব্দুল্লাহ আল মাহমুদ দেলোয়ার, উপজেলা আ’লীগ সভাপতি হাসান আলী খান, পৌর মেয়র মাহবুবুল হক বাচচু, ভাইসচেয়ারম্যান সোহেল রানা খোকন, প্রাণি সম্পদ কর্মকর্তা ডা. ফারুক মিয়া প্রমুখ। অনুষ্ঠান শষ তিনি খামারীদর মধ্য পুরস্কার বিতরণ করেন। পরে তিনি সাঁথিয়া মহিলা কলেজ বার্ষিক ক্রীড়া প্রতিযাগিতা অনুষ্ঠান  যোগ দেন।

আরএস
 

Link copied!