Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

কর্ণফুলী নদীর অবৈধ স্থাপনা উচ্ছেদ

চট্টগ্রাম ব্যুরো

চট্টগ্রাম ব্যুরো

মার্চ ২, ২০২৩, ০৬:৫৪ পিএম


কর্ণফুলী নদীর অবৈধ স্থাপনা উচ্ছেদ

কর্ণফুলী নদীর তীরে গড়ে উঠা অবৈধ স্থাপনায় উচ্ছেদ কার্যক্রম করেন চট্টগ্রাম জেলা প্রশাস। এতে ছয় একর উদ্ধার অবৈধ স্থাপনা উচ্ছেদ করেন। চট্টগ্রাম কর্তৃক মহামান্য সুপ্রীম কোর্টের হাইকোর্ট বিভাগের রীট পিটিশন নং-৬৩০৬/২০১০ এর ১৬/০৮/২০১৬ খ্রি. তারিখের আদেশে এ অভিযান পরিচালিত হয়।

বৃহস্পতিবার (২ মার্চ) সকাল ১১টা থেকে শুরু হওয়া এ অভিযানে জেলা প্রশাসনের রেভিনিউ ডেপুটি কালেক্টর নু-এমং মারমা মং, সহকারী কমিশনার (ভূমি), সদর সার্কেল রাজীব হোসেন এবং সহকারী কমিশনার (ভূমি), আগ্রাবাদ সার্কেল গালিব চৌধুরী উপস্থিত ছিলেন। অভিযানে চট্টগ্রাম সিটি করপোরেশন, পিডিবি ও চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের সদস্যবৃন্দ অংশ নেন।

বৃহস্পতিবার সকাল ১১ ঘটিকা থেকে শুরু হওয়া এ অভিযানে নদী তীরবর্তী প্রায় ছয় একর সরকারি খাস জমি উদ্ধার করা হয়, যার বর্তমান বাজার মূল্য প্রায় শত কোটি টাকা। বাংলাবাজার পিএস শিপিং হতে উচ্ছেদ অভিযান শুরু হয়ে প্রায় দেড় শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করে সদরঘাট সাম্পান ঘাটে গিয়ে অভিযান শেষ হয়।

চট্টগ্রামের জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান চট্টগ্রামে জেলা প্রশাসক হিসেবে যোগদানের পর থেকেই পাহাড় ও নদীসহ সরকারি খাস জমি রক্ষার বিষয়ে উদ্যোগ গ্রহণ করেন। ভবিষ্যতেও জেলা প্রশাসনের এ ধরনের অভিযান পরিচালনা অব্যাহত থাকবে।

Link copied!