Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

টাকার অভাবে ঘোরে না অ্যাম্বুলেন্সের চাকা, সেবা বঞ্চিত রোগীরা

বাহুবল (হবিগঞ্জ) প্রতিনিধি

বাহুবল (হবিগঞ্জ) প্রতিনিধি

মার্চ ১৮, ২০২৩, ০৪:২৭ পিএম


টাকার অভাবে ঘোরে না অ্যাম্বুলেন্সের চাকা, সেবা বঞ্চিত রোগীরা

হবিগঞ্জের বাহুবল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দুটি অ্যাম্বুলেন্স থাকলেও প্রায় ৯ মাস যাবত একটি অ্যাম্বুলেন্স অকেজো হয়ে পড়ে আছে। এতে চিকিৎসাসেবা থেকে বঞ্চিত হচ্ছেন হতদরিদ্র রোগীরা।

হাসপাতাল ও স্থানীয় সূত্রে জানা যায়, অবহেলিত পাহাড়ি ও ভাটি অঞ্চলের জনগোষ্ঠীর চিকিৎসা সেবা নিশ্চিতে সাবেক সংরক্ষিত নারী সংসদ সদস্য আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরীর আমলে সরকার একটি অ্যাম্বুলেন্স বরাদ্দ দেয়। তবে  ৯ মাস যাবত একটি অ্যাম্বুলেন্স অকেজো থাকার কারণে চিকিৎসাসেবা থেকে বঞ্চিত হচ্ছেন হতদরিদ্র ও অবহেলিত রোগীরা।

এ নিয়ে স্থানীয় বাসিন্দারা ফেসবুকসহ বিভিন্নভাবে প্রতিবাদ জানিয়ে অবলম্বে অ্যাম্বুলেন্সটি চালু করার দাবি জানিয়েছেন।

সচেতন মহলসহ ভুক্তভোগী রোগী ও তাদের স্বজনরা জানান, আমরা অবহেলিত বাহুবলবাসীর জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দুটি অ্যাাম্বুলেন্স থাকলেও জরুরি প্রয়োজনে সবসময় একটি অ্যাম্বুলেন্স পাওয়া যায়। এছাড়াও সরকারি প্রথম অ্যাম্বুলেন্স চালক বকুল বাবু মারাত্মক রোগে আক্রান্ত। বকুল বাবু মারাত্মক সমস্যায় থাকা সত্ত্বেও জীবনের ঝুঁকি নিয়ে নিয়মিত অ্যাম্বুলেন্স চালাচ্ছেন।

এ ব্যাপারে বাহুবল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প. প. কর্মকর্তা বাবুল কুমার দাস জানান, যান্ত্রিক কারণে প্রায় ৯ মাস যাবত অ্যাম্বুলেন্সটি বন্ধ রয়েছে, আমাদের বরাদ্দ না থাকায় ড্রাইভারের বেতনও আটকে আছে। সমস্যাগুলো দ্রুত সমাধার জন্য ব্যবস্থা নেয়া হচ্ছে।

জুবায়ের/এআরএস

Link copied!