Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

হবিগঞ্জে ১২০ টাকায় পুলিশে চাকরি

হবিগঞ্জ প্রতিনিধি

হবিগঞ্জ প্রতিনিধি

মার্চ ২০, ২০২৩, ০৯:০৭ পিএম


হবিগঞ্জে ১২০ টাকায় পুলিশে চাকরি

হবিগঞ্জে মাত্র ১২০ টাকায় বাংলাদেশ পুলিশে ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে চাকরি পেয়েছেন ৮০ জন তরুণ-তরুণী। প্রাথমিকভাবে নিয়োগ দেয়া হয়েছে। চাকরি পাওয়ায় তরুণ-তরুণীদের পরিবার আনন্দে ভাসছে।

হবিগঞ্জ জেলা পুলিশ সুপার এসএম মুরাদ আলির সার্বিক তত্ত্বাবধানে স্বচ্ছতা এবং যোগ্যতার ভিত্তিতে কয়েক হাজার আবেদনকারীর মধ্য থেকে ৮০ জন চাকরি প্রার্থী প্রাথমিকভাবে নির্বাচিত হয়।

গত ২ থেকে ৪ মার্চ হবিগঞ্জ পুলিশ লাইন্স মাঠে অনলাইনে নিবন্ধিত ২ হাজার ৮শ’ জন প্রার্থীর অত্যন্ত স্বচ্ছতা ও নিরপেক্ষতার সঙ্গে সম্পূর্ণ যোগ্যতার ভিত্তিতে এ নিয়োগ প্রক্রিয়াটি শুরু হয়।

তিন ধাপে শারীরিক সক্ষমতা যাচাই বাছাই শেষে গত ৯ মার্চ  লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। ১৯ মার্চ  লিখিত পরীক্ষার ফলাফল ঘোষণার পর উত্তীর্ণ প্রার্থীগণ মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করে। মৌখিক পরীক্ষা শেষে ১২ জন নারী ও ৬৮ জন পুরুষ মোট ৮০ জন প্রার্থীকে ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে প্রাথমিকভাবে নির্বাচন করা হয়।

হবিগঞ্জ পুলিশ সুপার এস এম মুরাদ আলি ফলাফল ঘোষণা করতে গিয়ে বলেন, ‘এই নিয়োগ প্রক্রিয়ায় বিন্দুমাত্র অনিয়ম হয়নি। কোনো ধরনের তদবির বাণিজ্য ছাড়াই শতভাগ স্বচ্ছতা ও নিরপেক্ষ ভাবে, শুধুমাত্র মেধা ও যোগ্যতার ভিত্তিতে পুরো নিয়োগ প্রক্রিয়াটি সম্পন্ন হয়েছে। নিয়োগে ১২০ টাকার বাইরে কারো একটি টাকাও কাউকে দিতে হয়নি।’ এ সময় তিনি প্রাথমিকভাবে নির্বাচিত সকলকে ফুল দিয়ে অভিনন্দন জানান।

ফলাফল ঘোষণার সময় আরও উপস্থিত ছিলেন মো. শামসুল হক, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস), হবিগঞ্জ,  দীপংকর ঘোষ, অতিরিক্ত পুলিশ সুপার, কুলাউড়া সার্কেল, মৌলভীবাজার, জাহিদুল ইসলাম খান, অতিরিক্ত পুলিশ সুপার, সুনামগঞ্জ সার্কেল, সুনামগঞ্জ এবং জেলা পুলিশের বিভিন্ন পদবীর পুলিশ অফিসারবৃন্দ।
এআরএস

Link copied!