Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

জয়পুরহাটে মুরগী চুরির অপবাদ দেওয়ায় বৃদ্ধার আত্মহত্যা

জয়পুরহাট প্রতিনিধি

জয়পুরহাট প্রতিনিধি

এপ্রিল ১, ২০২৩, ০৭:২৭ পিএম


জয়পুরহাটে মুরগী চুরির অপবাদ দেওয়ায় বৃদ্ধার আত্মহত্যা

জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার আওলাই ইউনিয়নের পানিয়াল গ্রামে মুরগী চুরির অপবাদ দেওয়ায় মোছা. শাহাজন বেগম (৬৫) নামের এক বৃদ্ধা আত্মহত্যা করেছে বলে অভিযোগ করেছেন নিহতের পরিবার। শনিবার (১ এপ্রিল) দুপুরে এই ঘটনা ঘটে।

নিহত ওই বৃদ্ধা পাঁচবিবি উপজেলার পানিয়াল গ্রামের মৃত আব্বাস আলী প্রামাণিকের মেয়ে।

নিহতের বড় ভাই বলেন, কয়েকদিন আগে প্রতিবেশী ফারুকের একটি মুরগী হারিয়ে যায়। সেই মুরগী প্রতিবেশী মো. আবু বক্করের বোন বিলকিসের বাড়ী থেকে বের হয়। পরে এই হারিয়ে যাওয়া মুরগীটিকে নিয়ে মুরগীর মালিক ফারুক ও বিলকিস দুজনেই দাবি করেন। পরে বিষয়টি জানাজানি হলে স্থানীয় মেম্বারসহ সবাই বলেন মুরগী ছেড়ে দিলে যার বাড়ীতে যাবে মুরগী তারই হবে। মুরগী ছেড়ে দিলে প্রকৃত মালিক ফারুকের বাড়ীতে গিয়ে উঠে। তখন মেম্বারসহ স্থানীয় গণ্যমাণ্য ব্যক্তিরা বলেন যেহেতু বিলকিসের বাড়ী থেকে মুরগী উদ্ধার হয়েছে সেহেতু সন্ধ্যায় গ্রামে একটা বৈঠকে বসে ব্যবস্থা নেওয়া হবে।

তিনি আরো বলেন, আমার বোন মিথ্যা চুরির অপবাদ সহ্য করতে না পেরে দুপুরে নিজ ঘরে ঢুকে গঁলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে মরদেহ উদ্ধার করেছে। আমি এর সুষ্ঠু বিচার চাই।

প্রতিবেশী মো. মোন্তাজ প্রামাণিক বলেন, বক্কর ও তাঁর বোন বিলকিস মুরগী চুরির মিথ্যা অপবাদ দেওয়ার কারনেই আজকে এই বৃদ্ধা আত্মাহত্যা করেছেন। আমরা গ্রামবাসী এর সুষ্ঠু বিচার চাই। চুরি করেছে বক্করের বোন আর সেই চুরির অপবাদ অন্যজনকে দিয়েছে এটা কেমন কথা।

পাঁচবিবি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জাহিদুল হক বলেন, খবর পেয়ে ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য জয়পুরহাট আধুনিক হাসপাতালে পাঠানো হয়েছে।

আরএস
 

Link copied!