Amar Sangbad
ঢাকা রবিবার, ১৯ মে, ২০২৪,

কবরস্থানের অর্থ লোপাট

মহেশপুরে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে জেলা প্রশাসক বরাবর অভিযোগ

মহেশপুর (ঝিনাইদহ) প্রতিনিধি

মহেশপুর (ঝিনাইদহ) প্রতিনিধি

এপ্রিল ৮, ২০২৩, ০৪:১১ পিএম


মহেশপুরে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে জেলা প্রশাসক বরাবর অভিযোগ

ঝিনাইদহের মহেশপুর উপজেলা ৮নং বাঁশবাড়িয়া ইউপি চেয়ারম্যান নাজমুল হুদা জিন্টুর দুর্নীতি ও অনিয়মে ফুঁসে উঠেছে ইউপি সদস্যগণ। এ ব্যাপারে জেলা প্রশাসক বরাবর অভিযোগপত্র দাখিল করেছেন তারা।

অভিযোগ সূত্রে প্রকাশ, বাঁশবাড়িয়া ইউপি সদস্যগণ উপজেলা চেয়ারম্যান ও নির্বাহী অফিসারের কাছে স্ব-শরীরে অভিযোগ জানালেও কোন সূরাহ না হওয়ায় জেলা প্রশাসক বরাবর অভিযোগ দেওয়া হয়েছে। উক্ত ইউপির ৫ ও ৭ নং ওয়ার্ডের সদস্য যথাক্রমে শাহাজান আলী ও নাসির উদ্দিন জানান, চেয়ারম্যানের দুর্নীতি, অনিয়ম ও একতরফাভাবে পরিষদ পরিচালনার কারণে গত ৫ এপ্রিল সকালে ইউনিয়ন পরিষদের ভিজিএফের কার্ড বাছাইয়ের মিটিং তারা বয়কট করে উপজেলা পরিষদ চেয়ারম্যান ও নির্বাহী অফিসারের সাথে সরাসরি ১১জন সদস্য উপস্থিত হয়ে দুর্নীতি ও অনিয়মের বর্ণনা দেন।

তারা আরো জানায়, ২০২১-২০২২ অর্থ বছরে টিআর ২য় পর্যায়ে প্রকল্পে মতিলালপুর কবরস্থান ও বাঁশবাড়িয়া কবরস্থানে ১ লাখ ১০ হাজার টাকা উত্তোলন করলেও কবরস্থানে কোন কাজ করেনি। ২০২১-২০২২ অর্থ বছরে টিআর ২য় পর্যায়ে ভাবদিয়া খেজুরপাড়া মামুনের বাড়ি হইতে মজিদের বাড়ির অভিমুখে রাস্তা নির্মাণের ৫০ হাজার টাকা চেয়ারম্যান নিজেই প্রকল্পের সভাপতি সেজে উত্তোলন করে নিয়েছে কিন্তু কোন কাজ হয়নি। সুন্দরপুর মেইন রাস্তা হইতে লক্ষির বিল খাল খনন ৪ লাখ ৯৮ হাজার ২শ ৯২ টাকা বরাদ্দ থাকলেও আংশিক ২৫% কাজ হয়েছে। বাকী কাজ না করে আত্মসাৎ করেছে। ২০২১-২০২২ অর্থ বছরে ভূমি উন্নয়নের ১% এর ২লক্ষ টাকার কোন হদিস পাওয়া যায়নি। ২০২১-২০২২ অর্থ বছরে এডিপির এর ২লক্ষ টাকার রেজুলেশন থাকলেও বাস্তবে কোন কাজ হয়নি। ২০২২-২০২৩ অর্থ বছরে কাবিখা ২য় পর্যায়ে সাড়ে ৫ টন গমের রেজুলেশন আছে কিন্তু বাস্তবে কোন কাজ নেই। চেয়ারম্যান ও ইউপি সচিব জহুরুল ইসলাম মেম্বারদের স্বাক্ষর জালিয়াতির মাধ্যমে প্রকল্পের টাকা উত্তোলন করে নিয়েছে। সকল ইউপি সদস্যগন চেয়ারম্যানের বিরুদ্ধে এ সকল প্রকল্পে সুষ্ঠু তদন্তপূর্বক বিচার দাবি করেছেন।

এ ব্যাপারে মতিলালপুর কবরস্থানে সভাপতি ওসমানগনি ও বাঁশবাড়িয়া কবরস্থানের সভাপতি আবু তালেব বলেন, তারা চেয়ারম্যানের কবরস্থানে কোন টাকা পায়নি।

এ ব্যাপারে ইউপি চেয়ারম্যান নাজমুল হুদা জিন্টুর মুঠো ফোনে যোগাযোগ করলে তিনি কথা বলতে অস্বীকৃতি জানান।

আরএস
 

Link copied!