Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

শরীয়তপুর কারাগারে ভারতীয় নাগরিকের মৃত্যু

গোসাইরহাট (শরীয়তপুর) প্রতিনিধি

গোসাইরহাট (শরীয়তপুর) প্রতিনিধি

এপ্রিল ১৬, ২০২৩, ০২:৫৭ পিএম


শরীয়তপুর কারাগারে ভারতীয় নাগরিকের মৃত্যু

শরীয়তপুর জেলা কারাগারে বন্দি বাবুল শিং (৩৮) নামের এক ভারতীয় নাগরিকেল মৃত্যু হয়েছে। শনিবার (১৫ এপ্রিল) রাত ১১টার দিকে জেলা সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। বাক প্রতিবন্ধী হওয়ায় ভারতীয় নাগরিক বাবুল শিংয়ের পিতা-মাতার নামসহ প্রদেশের ঠিকানাও জানতে পারেনি কারা কর্তৃপক্ষ।

রোববার (১৬ এপ্রিল) সকালে শরীয়তপুর কারাগারের ডেপুটি জেলার রাকিব শেখ এই তথ্য নিশ্চিত করেছেন।

রাকিব শেখ বলেন, বাবুল শিং ১৭ জুন ২০২২ সাল থেকে কারাগারে ছিলেন। সে কথা বলতে পারত না। শনিবার রাত ১০টা ২৫ মিনিটে তার পার্শ্ববর্তী অন্য এক ভারতীয় নাগরিক কারা কর্তৃপক্ষকে জানায় বাবুল শিং অসুস্থ্। তাকে ১০টা ৩০মিনিটে শরীয়তপুর সদর হাসপাতালে নিয়ে আসা হয়। চিকিৎসাধীন অবস্থায় চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

শরীয়তপুর সদর হাসপাতালের চিকিৎসক শরিফ উর রহমান বলেন, ভারতীয় নাগরিকের ব্লাড প্রেসার ও পালস কম ছিল। হাসপাতালে নিয়ে আসার কিছুক্ষণ পরেই তার মৃত্যু হয়েছে। সুরতহালের পর তার মৃত্যুর কারণ জানা যাবে।

শরীয়তপুর কারাগারের ভারপ্রাপ্ত জেল সুপার ও জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুর রহিম বলেন, অসুস্থ্ অবস্থায় বাবুল সিংকে হাসপাতালে নিয়ে আসা হলে চিকিৎসক তাকে মৃত্যু ঘোষণা করেছেন। আমরা বন্দি ও মারা যাওয়া ভারতীয় নাগরিকদের নিজ দেশে ফিরিয়ে দিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও ভারতীয় হাই কমিশনে প্রস্তাব পাঠিয়েছি। মরদেহ সুরতহাল করা হবে। এরপর কেন্দ্রীয় কারাগারের নির্দেশনা অনুযায়ী তার মরদেহর বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

প্রসঙ্গত, বাবুল সিংয়ের মৃত্যুর পর শরীয়তপুর জেলা কারাগারে বর্তমানে ২২ জন ভারতীয় নাগরিক বন্দি রয়েছেন। এদের সবাইকে সেনাবাহিনী ও পুলিশ পদ্মা সেতু এলাকা থেকে বিভিন্ন সময় অনুপ্রবেশকারী হিসেবে গ্রেপ্তার করেছে। ২২ জন ভারতীয় নাগরিকের মধ্যে ১৮ জন পুরুষ ও ৪ জন নারী।

এইচআর

Link copied!