Amar Sangbad
ঢাকা শনিবার, ১৮ মে, ২০২৪,

‘ঋণ পরিশোধ করে সফল কুড়ুলগাছি কৃষক উন্নয়ন সমবায় সমিতি’

চুয়াডাঙ্গা প্রতিনিধি

চুয়াডাঙ্গা প্রতিনিধি

মে ৬, ২০২৩, ০২:২৮ পিএম


‘ঋণ পরিশোধ করে সফল কুড়ুলগাছি কৃষক উন্নয়ন সমবায় সমিতি’

কুড়ুলগাছি কৃষক উন্নয়ন সমবায় সমিতি যেদিন থেকে হাল ধরেছি সেদিন থেকেই সমবায় সমিতির গতিপথ পাল্টে গেছে। ঋণের বোঝা মাথায় নিয়ে নিভু নিভু করে পথ চলা সমবায় সমিতি এখন নিজেই স্বয়ংসম্পন্ন। ঋণ পরিশোধ করে এখন সমবায় সমিতি সফলতার দিকে চলমান রয়েছে। 

শুক্রবার (৫ মে) সন্ধ্যায় আলোচনা সভায় কুড়ুলগাছি কৃষক উন্নয়ন সমবায় সমিতির প্রধান উপদেষ্টা দৈনিক আমার সংবাদ ও দ্যা ডেইলি পোষ্টের সম্পাদক ও প্রকাশক জননেতা হাশেম রেজা এসব কথা বলেন।

তিনি বলেন, কৃষকেরা সুন্দরভাবে চাষ করে সোনালি ফসল ঘরে তুলছে, এটাই আমার গর্ব এটাই আমার পাওয়া আর এটাই আমার চাওয়া। মাথার ঘাম পায়ে ফেলে আমার কৃষকেরা চাষ করবে। আর কিছু দালালচক্র সমবায় সমিতির নির্বাচনের নামে লুটপাট করবে এটা আর কোনদিন সম্ভব হবে না। নিভু নিভু সমবায় সমিতিকে আলোকসজ্জা করতে অর্থ দিয়ে মেধা দিয়ে পরিশ্রম দিয়ে সর্ব সময় পাশে আছি এবং থাকব।

 তিনি আরও বলেন, আমার কৃষকের এক এক ফোটা চোখের জল আমার কাছে হীরার থেকেও দামি। আর যারা এই কৃষকের চোখের জলকে তুচ্ছ তাচ্ছিল্যভাবে মূল্যহীন মনে করে তাদের জন্য আমি অগ্নিমান মূর্তি ধারণ করতে দ্বিধাবোধ করবো না। এখনো কিছু দালালচক্র সমবায় সমিতির উন্নয়নের লাগাম টেনে ধরে ধ্বংসের চেষ্টা চালিয়ে যাচ্ছে।

হাশেম রেজা আরও বলেন, সত্যের পথ সব সময় থাকে পরিষ্কার। আর অসত্যের পথ সব সময় থাকে কাঁটাযুক্ত। সমবায় সমিতি উন্নয়নের উচ্চ শিখরে নিয়ে যেতে যত বাধা-বিপত্তি আসুক না কেন প্রত্যেকটা বাধা বিপত্তি মোকাবেলা করে সঠিক পথে এগিয়ে যাবে ইনশাআল্লাহ। জীবনে কোন সফলতার মুখ দেখতে হলে অবশ্যই আপনাকে অনেক বাধা বিপত্তির মোকাবেলা করতে হবে। 

তিনি বলেন, ভয় পাওয়ার কোন কারণ নেই। পৃথিবীতে এক আল্লাহ ছাড়া আর কাউকে ভয় পাইনা। গুণীজন দেশ প্রেম মানুষকে অবশ্যই সম্মান করি। আর সন্ত্রাস চাঁদাবাজ চিটার বাটপার দালাল চক্রের বিরুদ্ধে আমার অগ্নিমান মূর্তি সব সময় ছিল এবং থাকবে।

আরএস
 

Link copied!