community-bank-bangladesh
Amar Sangbad
ঢাকা শনিবার, ২২ জুন, ২০২৪,

মালয়েশিয়ায় থানায় হামলা, দুই কর্মকর্তা নিহত

মালয়েশিয়া প্রতিনিধি

মালয়েশিয়া প্রতিনিধি

মে ১৭, ২০২৪, ০৮:৩০ পিএম


মালয়েশিয়ায় থানায় হামলা, দুই কর্মকর্তা নিহত

মালয়েশিয়ায় একটি থানায় জঙ্গি হামলা চালিয়ে ২ পুলিশ সদস্যকে হত্যা করা হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন অপর এক পুলিশ সদস্য।

শুক্রবার ভোরে মালয়েশিয়ার জোহর বারু রাজ্যের উলু তিরাম থানায় দক্ষিণ-পূর্ব এশিয়ার চরমপন্থি গোষ্ঠী জেমাহ ইসলামিয়ার সদস্যরা হামলা চালায় বলে বিষয়টি নিশ্চিত করেছে দেশটির রাষ্ট্রীয় সংবাদ সংস্থা বার্নামা।

রাজ্য পুলিশের মহাপরিদর্শক রাজারুদিন বলেন, হামলার পর পুলিশ বর্তমানে জোহর বারু রাজ্যতে থাকা ২০ জনের বেশি জঙ্গি গোষ্ঠী জেমাহ ইসলামিয়া সদস্যকে শনাক্ত করার দাবি করেছেন। এ ঘটনায় নিহত ২ পুলিশ সদস্যের পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে জড়িতদের খোঁজে বের করে বিচারের আওতায় আনার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী দাতু সেরী আনোয়ার ইব্রাহিম।

মুখোশধারী সন্দেহভাজন একটি বন্দুক এবং একটি প্যারাং নিয়ে সজ্জিত হয়ে স্থানীয় সময় রাত ২টা ৪৫ মিনিটে উলু তিরাম থানায় হামলা চালায়। তারা দুই পুলিশ সদস্যকে হত্যা করে এবং অপর একজনকে আহত করে। পরে তার কাছ থেকে একটি বলথের পি ৯৯ পিস্তল এবং একটি এইচকে এমপি ৫ রাইফেল উদ্ধার করা হয়। হামলায় আহত পুলিশ সদস্য বর্তমানে ভালো রয়েছে বলে জানান পুলিশের এ মহাপরিদর্শক।

তিনি আরও জানান, এ ঘটনার পরে মালয়েশিয়া জুড়ে সব থানায় নিরাপত্তা জোরদার করা হয়েছে। হামলার তদন্ত করার জন্য ১৯ থেকে ৬২ বছর বয়সী সন্দেহভাজন একই পরিবারের পাঁচ সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে।

ইএইচ

Link copied!