Amar Sangbad
ঢাকা রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪,

এসএসসি পরীক্ষার হলে মোবাইল, ৫ শিক্ষককে অব্যাহতি

ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি

ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি

মে ৭, ২০২৩, ০৮:৩১ পিএম


এসএসসি পরীক্ষার হলে মোবাইল, ৫ শিক্ষককে অব্যাহতি

পাবনার ঈশ্বরদীতে চলমান এসএসসি পরীক্ষার হলে দায়িত্ব পালনে অবহেলার অভিযোগে ৫ শিক্ষককে অব্যহতি এবং মোবাইল ফোন রাখার অপরাধে এক শিক্ষার্থীকে বহিস্কার করা হয়েছে। রোববার (৭ মে) ঈশ্বরদীর ‘বাংলাদেশ রেলওয়ে নাজিম উদ্দীন উচ্চ বিদ্যালয়’ পরীক্ষা কেন্দ্রে এ ঘটনা ঘটে। 

জানা যায়, মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে অনুষ্ঠিত দাখিল পরীক্ষা ঈশ্বরদীর ‘রেলওয়ে নাজিম উদ্দীন উচ্চ বিদ্যালয়’ কেন্দ্রে অনুষ্ঠিত হচ্ছে। পরীক্ষা চলাকালীন সময়ে কেন্দ্রের ৫নং কক্ষে একজন শিক্ষার্থী তার কাছে মোবাইল ফোন নিয়ে পরীক্ষায় অংশ গ্রহণ করে।

ঈশ্বরদীর ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা টি. এম. রাহসিন কবির পরীক্ষা কেন্দ্র পরিদর্শনে গিয়ে ওই ছাত্রের কাছ থেকে মোবাইল ফোন উদ্ধার করেন। সে সময় তাকে বহিস্কার করে দায়িত্বে অবহেলার জন্য ওই কক্ষের ৩ শিক্ষকসহ অন্যকক্ষের আরও দুইজন শিক্ষককে দায়িত্ব পালন থেকে অব্যহতি প্রদান করেন।

অব্যহতিপ্রাপ্ত শিক্ষকরা হলেন- ঈশ্বরদীর আওতাপাড়া এবি সিনিয়র আলিম মাদ্রাসার আরবি বিষয়ের সহকারী অধ্যাপক মো. আমানউল্লা, শিক্ষক মো. জামাল উদ্দীন, বায়তুস শরফ দাখিল মাদ্রাসার শিক্ষক মাহাবুবুর রহমান, মিরকামারী আলিম মাদ্রাসার শিক্ষক উসমান গনি ও পতিরাজপুর দাখিল মাদ্রাসার সুপার মোসাদ্দেক হোসেন। আর বহিস্কার হওয়া শিক্ষার্থীর রোল নম্বর-১৫৩৪৯৬, সে ঈশ্বরদীর মুলাডুলি বাবুল উলুম মাদ্রাসার শিক্ষার্থী।

কেন্দ্র সচিব অধ্যক্ষ মো. কামরুজ্জামান মুসা বিষয়টি নিশ্চিত করে জানান, ঈশ্বরদীর ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা টি. এম. রাহসিন কবির পরীক্ষা কেন্দ্র পরিদর্শনে এসে কক্ষে প্রবেশ করে একজন শিক্ষার্থীর কাছে মোবাইল ফোন পান। সে সময় তার নির্দেশে শিক্ষকদের দায়িত্ব পালনে অবহেলার জন্য ওই ৫ শিক্ষককে অব্যাহতি এবং শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়।

ঈশ্বরদীর ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা টি. এম. রাহসিন কবির জানান, মোবাইল ফোন রাখায় ওই শিক্ষার্থীকে বহিস্কার করা হয়। আর দায়িত্ব পালনে অবহেলা করায় ৫ জন শিক্ষককে তাদের দায়িত্ব থেকে অব্যহতি প্রদান করা হয়। সরকারের কঠোর নির্দেশনা অনুযায়ী এবার অনেক নিয়ম অনুসরন করে এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

এআরএস

 

Link copied!