Amar Sangbad
ঢাকা রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪,

আওয়ামীলীগ নেতা হত্যা

কুমিল্লায় ডিবি পুলিশের হাতে অস্ত্রসহ ৪ আসামী গ্রেপ্তার

কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লা প্রতিনিধি

মে ২১, ২০২৩, ০৭:৫৬ পিএম


কুমিল্লায় ডিবি পুলিশের হাতে অস্ত্রসহ ৪ আসামী গ্রেপ্তার

কুমিল্লায়  আওয়ামী লীগ নেতা এনামুল হককে হত্যার ঘটনায়  মামলার এজাহার নামীয় ৪ আসামীজে গ্রেফতার করেছে ডিবি ও থানা পুলিশ।  শনিবার খাগড়াছড়ি জেলার পানছড়ি থানার লৌহগং ও কুমিল্লা শহরের বিভিন্ন এলাকা থেকে  তাদের গ্রেফতার করা হয়। এ সময় হত্যাকান্ডে ব্যবহৃত সুইস গিয়ার ছুরিটি জেলার চৌদ্দগ্রাম উপজেলা থেকে উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃতরা হলো মামলার দুই নম্বর আসামী কাজী আমান উল্লাহ তিন নম্বর আসামী আবু সাইদ সাত নম্বর আসামী কাজী নিজাম উদ্দিন দশ নম্বর আসামী জাকির হোসেন।

রোববার (২০ মে) বেলা ১২ টায় পুলিশ সুপারের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান পুলিশ সুপার  আবদুল মান্নান।

সংবাদ সম্মেলনে জানানো হয়  গত ইউপি নির্বাচন ও মসজিদ কমিটি নিয়ে আসামীদের সাথে পূর্ব থেকেই বিরোধ ছিলো আওয়ামী লীগ নেতা এনামুলের। সর্বশেষ মামলার এক নম্বর আসামী জহিরের ফেন্সিডিল সেবনের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে।  এই ভিডিও ক্লিপটি নিহত এনামুলও শেয়ার করে। এতে ক্ষুব্ধ হয়ে এনামকে হত্যার পরিকল্পনা করে জহির, আমানসহ আরো কয়েকজন। শুক্রবার এনামুল মসজিদ থেকে বের হলো তার গলা কেটে আসামীরা খুন করে পালিয়ে যায়।   সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার ( অপরাধ) খন্দকার আশফাকুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার ( সদর সার্কেল) কামরান হোসেন, গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা ( ওসি)  রাজেস বড়ুয়া কোতয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি আহমেদ সনজুর মোর্শেদ।

গত ১৯ মে শুক্রবার জুম্মার নামাজের পর জেলার আদর্শ সদর উপজেলার আলেখারচর এলাকায় সন্তানের সামনে জবাই করে হত্যা করা হয় স্থানীয় আওয়ামীলগ নেতা এনামুল হককে।  এ ঘটনায় নিহতের বাবা আবদুল অদুদ বাদী হয়ে কোতয়ালী মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন৷ মামলায় ১০ জনের  নাম এজাহানামীয় ও  ৬ জনকে অজ্ঞাত আসামী করা হয়। 

আরএস

Link copied!