Amar Sangbad
ঢাকা বুধবার, ০১ মে, ২০২৪,

শ্রীমঙ্গলে জাতীয় চা দিবসের উদ্বোধন ও আলোচনা সভা

শ্রীমঙ্গল প্রতিনিধি

শ্রীমঙ্গল প্রতিনিধি

জুন ৪, ২০২৩, ০১:৫৯ পিএম


শ্রীমঙ্গলে জাতীয় চা দিবসের উদ্বোধন ও আলোচনা সভা

বাংলাদেশ চা বোর্ড’র (বি.টি.বি.) উদ্যোগে বর্ণাঢ্য আয়োজনে তৃতীয়বারের মত ‘জাতীয় চা দিবসের উদ্বোধন ও আলোচনা সভা অনুষ্ঠিত।

রোববার (৪ জুন) সকালে বাংলাদেশ চা গবেষণা ইনস্টিটিউট উচ্চ বিদ্যালয় মাঠে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি এমপি, প্রধান অতিথি হিসেবে আনুষ্ঠানিক  উদ্বোধন করেন।

বানিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষ‍‍`র সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের মন্ত্রী মো. ইমরান হোসেন এমপি, শ্রীমঙ্গল কমলগঞ্জ মৌলভীবাজার-৪ সংসদীয় আসনের সদস্য সদস্য উপাধ্যক্ষ ড. আব্দুস শহীদ এমপি, বাংলাদেশ চা বোর্ডের চেয়ারম্যান মেজর জেনারেল মো. আশরাফুল ইসলাম।

এছাড়াও চা বোর্ডের কর্মকর্তাবৃন্দ, গণ্যমান্য ব্যক্তিবর্গ বিভিন্ন চা বাগানের মালিকগণ ও চা শ্রমিকরা উদ্বোধন অনুষ্ঠানে ও আলোচনা সভায় উপস্থিত ছিলেন।

একই সঙ্গে দেশে প্রথমবারের মত ‘জাতীয় চা পুরস্কার/‘২৩ দেওয়া হবে। ৮টি ক্যাটাগরিতে ৮ ব্যক্তি বা প্রতিষ্ঠানকে এ পুরস্কার দেওয়া হবে।

৩য় চা দিবস উপলক্ষ্যে দিনব্যাপী চা মেলার আয়োজন করা হয়। চা মেলাতে বিভিন্ন প্রতিষ্ঠানের চা প্রদর্শন ও বিক্রি করা হবে। দিনব্যপী চা মেলা সকলের জন্য উন্মুক্ত থাকবে।

এ ছাড়াও বঙ্গবন্ধু প্যাভেলিয়ন ও শ্রীমঙ্গলের টি রিসোর্ট এন্ড মিউজিয়ামে সংরক্ষিত চা শিল্পে ব্যবহৃত দুর্লভ জিনিসপত্র প্রদর্শন করা হয়।

এইচআর

Link copied!