Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

ব্রাহ্মণবাড়িয়া জেলা ছাত্রদলের দু’পক্ষের সংঘষর্, ককটেল বিষ্ফোরণ

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

জুন ১২, ২০২৩, ০৬:৩১ পিএম


ব্রাহ্মণবাড়িয়া জেলা ছাত্রদলের দু’পক্ষের সংঘষর্, ককটেল বিষ্ফোরণ

ব্রাহ্মণবাড়িয়ায় জেলা ছাত্রদলের নব গঠিত কমিটির আনন্দ মিছিলে হামলা করেছে পদবঞ্চিত নেতাকর্মীরা। 

সোমবার সকালে শহরতলীর বিরাসার বাসস্ট্যান্ড মোড়ে ও খৈয়াসার রোডে এ সংঘর্ষ ঘটে। এ সময় অন্তত অর্ধশতাধিক ককটেলের বিষ্ফোরণ ঘটে। এতে পুরো এলাকাজুড়ে আতংক ছড়িয়ে পড়ে।

খোঁজ নিয়ে জানাযায়, বৃহস্পতিবার জেলা ছাত্রদলের নতুন কমিটি ঘোষনার পর থেকে ক্ষুব্ধ হয়ে উঠে পদ বঞ্চিতরা। 

এরই জের ধরে গেল শুক্রবার ও শনিবার জেলা কৃষকদলের আহবায়ক ভিপি শামীম, ছাত্রদলের নতুন আহবায়ক শাহিনুর রহমান শাহীনসহ বিভিন্ন নেতাকর্মীদের বাড়িতে দফায় দফায় হামলা ও ভাংচুর করে পদবঞ্চিত নেতা কর্মীরা।

সোমবার সকালে শহরের লোকনাথ টেংকের পাড় বিবাদমান দু’ পক্ষই কর্মসূচী গ্রহন করে। তবে পুলিশের অনুমতি না থাকায় ছাত্রদলের নব গঠিত আহবায়ক কমিটির নেতৃবৃন্দরা বিরাসার থেকে শুভেচ্ছা মিছিল করতে চাইলে জেলা ছাত্রদলের সাবেক আহবায়ক ফোজায়েল চৌধুরীর নেতৃত্বে পদবঞ্চিতরা ককটেল নিক্ষেপ শুরু করে।

এ সময় নতুন কমিটির নেতাকর্মীদের পক্ষে যুবদল, কৃষকদলের নেতাকর্মীরাও প্রতিরোধ গড়ে তুললে দু’পক্ষই দা, ককটেলসহ দেশীয় অস্ত্র নিয়ে ব্যাপক সংঘর্ষে জড়িয়ে পড়ে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে টিয়ারগ্যাস নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ এমরানুল ইসলাম জানান, ছাত্রদলের কমিটি নিয়ে বেশ কয়েকদিন ধরেই সংঘর্ষ ও উত্তেজনা চলছে। আজ সংঘর্ষের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে টিয়ারগ্যাস নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়। আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুরো শহরজুড়ে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহন করা হয়েছে।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সেলিম শেখ বলেন, যেকোনা পরিস্থিতি মোকাবেলায় আইনশৃঙ্খলা বাহিনী মাঠে রয়েছে। জানমালের রক্ষায় সর্বাত্মক আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

এইচআর

 

 

Link copied!