Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

মেরামতের অভাবে নষ্টের পথে শতাধিক সোলার স্ট্রিট লাইট

সাদুল্লাপুর(গাইবান্ধা) প্রতিনিধি

সাদুল্লাপুর(গাইবান্ধা) প্রতিনিধি

জুন ১৭, ২০২৩, ০৪:১৮ পিএম


মেরামতের অভাবে নষ্টের পথে শতাধিক সোলার স্ট্রিট লাইট

গাইবান্ধার সাদুল্লাপুরের প্রয়াত এমপি ডাক্তার ইউনুস আলী সরকারের সময় উপজেলার জনগুরুত্বপূর্ণ রাস্তায় জনগনের রাতে নিরাপদে পথ চলাচলের লক্ষ্য মোড়ে স্কুল কলেজ বাজারে বসানো হয় সোলার স্ট্রিট লাইট।

এসকল সোলার স্ট্রিট লাইট গুলো বসানোর ফলে বিভিন্ন ভাবে উপকৃত হয়েছে এলাকাবাসী পথচারী কমেছে ছিনতাই, চুরি ও ডাকাতি। সাম্প্রতিক সময়ে মেরামতের অভাবে রাতে আলো জ্বলছে না উপজেলার অধিকাংশ সোলার স্ট্রিট লাইটে।

বিভিন্ন পাড়া মহল্লার সোলার স্ট্রিট লাইট গুলো ব্যক্তিগত উদ্যোগে মেরামত করা হলেও বড় রাস্তার মোড়ে, বাজারে, জনগুরুত্বপূর্ণ রাস্তায়, বসানো লাইট গুলোতে জ্বলছে না আলো। আলো না থাকায় সন্ধ্যার পর পথ চলতে ভয় পাচ্ছে পথচারীরা প্রতিনিয়ত ঘটছে ছোট বড় ছিনতাই ও চুরির  মত ঘটনা।

এ বিষয়ে ইদিলপুর ইউনিয়নের স্বেচ্ছাসেবক লীগের সভাপতি শরিফুল ইসলাম বলেন, আমাদের ইউনিয়নের অধিকাংশ সোলার স্ট্রিট লাইট জ্বলছে না। এ বিষয়ে সংশ্লিষ্ট কতৃপক্ষকে জানিয়ে পাওয়া যায়নি কোন প্রতিকার। উপজেলা বাসীর দাবী সংশ্লিষ্ট কতৃপক্ষ জনস্বার্থে ঈদুল আজহার পূর্বে উপজেলার সকল অকেজো সোলার স্ট্রিট লাইট গুলোতে আলো জ্বালানোর ব্যবস্থা করবেন।

এ বিষয়ে সাদুল্লাপুর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রেজাউল করিম বলেন, উপজেলায় কতগুলো সোলার স্ট্রিট লাইট রয়েছে তা জানা নেই। 

Link copied!