Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

অবশেষে গুরুদাসপুর টেকনিক্যাল কলেজে রাখা বোমা নিস্ক্রিয়

গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি

গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি

জুন ১৮, ২০২৩, ০৩:৩৫ পিএম


অবশেষে গুরুদাসপুর টেকনিক্যাল কলেজে রাখা বোমা নিস্ক্রিয়

অবশেষে নাটোরের গুরুদাসপুরের উত্তর নাড়িবাড়ী বঙ্গবন্ধু টেকনিক্যাল বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি অ্যান্ড বিজনেস ম্যানেজমেন্ট ইনস্টিটিউট কলেজে অধ্যক্ষের অফিস কক্ষের সামনে রাখা বোমা সাদৃশ্য বস্তুটি নিস্ক্রিয় করা হয়েছে।

শনিবার রাত্র ১টার দিকে এই বোমা সাদৃশ্য বস্তুটি নিস্ক্রিয় করেছেন বোম বিষেজ্ঞ ঢাকা বোম ডিস্পোজাল টিম। প্রায় তিন ঘন্টার প্রচেষ্টায় এটা নিস্ক্রিয় করতে সক্ষম হোন তাঁরা।

এসময় ঢাকা কাউন্টার টেরোরিজম বোম ডিস্পোজাল টিমের পুলিশ পরিদর্শক শফি উদ্দিন শেখ জানান, কলেজের অধ্যক্ষ অফিস কক্ষের সামনে রাখা বোম সাদৃশ্য বস্তুটি পরীক্ষা নিরীক্ষা মাধ্যমে বড় ধরনের বোমা শনাক্ত করতে সক্ষম হই। পরবর্তীতে এটা তিন ঘন্টার পর নিস্ক্রিয় করা হয়।

গুরুদাসপুর থানার ওসি মোনোয়ারুজ্জামান জানান, কলেজ অধ্যক্ষের অফিস কক্ষের  সামনে ফেলে রাখা বোম সাদৃশ্য বস্তুটি  বোম ডিস্পোজাল টিমের সহায়তা ধ্বংস করা হয়েছে। ধ্বংসের পর বোমা সাদৃশ্য বস্তুটির আলামত সংগ্রহ করা হয়েছে। আলামত কেমিক্যাল ল্যাব টেস্টের পর নিশ্চিত করা যাবে এখানে কি জাতীয় বিস্ফোরক ছিল।

গুরুদাসপুর-সিংড়ার সার্কেল এসপি মো.আকতারুজ্জামান জানান, রাখা বস্তুটি বোমা সাদৃশ্য বস্তু ছিল। বস্তুটির ধ্বংসের পর বোমা সাদৃশ্য বস্তুটির আলামত সংগ্রহ করে ঢাকা ল্যাব টেস্টে পাঠানো হবে। পরবর্তীতে এটা বোমা সাদৃশ্য বস্তু ছিল কিনা সেটা নিশ্চিত করতে পারব বলে তিনি জানান।

উল্লেখ্য, কলেজ অধ্যক্ষের অফিস কক্ষের সামনে কে বা কারা আম রুপালি বস্তাবন্দি একটি সুট কেস রেখে যায়। শনিবার সকালে কলেজ অধ্যক্ষ সাইদ এর নজরে এলে সন্দেহ হওয়ায় বিষয়টি পুলিশ ও র‌্যাবকে জানান তিনি। চারদিক ছড়িয়ে বোমা আতংক। এ নিয়ে দিনব্যাপি এলাকা জুড়ে আতংক বিরাজ করতে থাকে।

ঘটনাটি নিয়ে আতংক ও সন্দেহ সৃষ্টি হওয়ায় ঢাকা বোম ডিস্পোজাল টিমকে খবর দিলে রাত্রি ১০টা দিকে ঢাকা থেকে আসেন এই বোম ডিস্পোজাল টিম। বোম ডিস্পোজাল টিমের প্রায় তিন ঘন্টায় প্রচেষ্টায় রাত্রি ১টা দিকে সেটা নিস্ক্রিয় করতে সক্ষম হোন তাঁরা।

এইচআর

Link copied!