Amar Sangbad
ঢাকা রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪,

দিনাজপুর ঢেপা নদীতে নিখোঁজ ২ জনের লাশ উদ্ধার

দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুর প্রতিনিধি

জুলাই ৩, ২০২৩, ০৭:১৪ পিএম


দিনাজপুর ঢেপা নদীতে নিখোঁজ ২ জনের লাশ উদ্ধার

দিনাজপুরের কাহারোল উপজেলার কান্তনগর এলাকায় ঢেপা নদীতে গোসলে নেমে নিখোঁজ হওয়া ২জনেরই লাশ উদ্ধার করা হয়েছে।

জানা গেছে, সোমবার সকাল ১০টায় নশিপুর বুড়িরহাট এলাকায় নদী থেকে হাফেজ ইব্রাহীম (১৫) এবং দুপুর ২টায় কাঞ্চন নদী থেকে মীম ইসলাম (১৬) এর লাশউদ্ধার করা হয়। পরিবারের সদস্যরা তাদের লাশগুলো শনাক্ত করেন।

এর আগে রোববার দুপুর সাড়ে ১২ টায় কাহারোল উপজেলার কান্তনগর পাড়ায় কান্তনগর ব্রিজের ৫০০ মিটার উত্তরে বীরগঞ্জ উপজেলার পাল্টাপুর ইউপির দক্ষিণ পাল্টাপুর গ্রামের নজরুল ইসলামের ছেলে হাফেজ ইব্রাহীম (১৫) ও দ্বীপনগর গ্রামের আমিনুল ইসলামের ছেলে মীম ইসলাম (১৬)সহ ৬ তরুণ একসঙ্গে ঢেপা নদীতে গোসল করতে নামে।

এ সময় নদীর স্রোতে ইব্রাহীম ও মিম তলিয়ে যায়। তাদের তলিয়ে যেতে দেখে অন্যান্যরা চিৎকার শুরু করলে এলাকার লোকজন এসে তাদেরকে উদ্ধারের চেষ্টা চালায়। তাদের খুঁজে না পেয়ে কাহারোল উপজেলা ফায়ার সার্ভিসকে খবর দিলে তারা ঘটনাস্থলে গিয়ে উদ্ধার কাজ শুরু করে। তারাও উদ্ধার করতে না পেরে রংপুর ফায়ার সার্ভিসকে খবর দেয়।

সেখান থেকে ডুবুরী দল বিকালেই ঘটনাস্থলে পৌছে। তারা উদ্ধার অভিযান শুরু করলেও রোববার রাত পর্যন্ত আশার আলো দেখতে পায়নি। এ অবস্থায় রাতে অভিযান সাময়িক স্থগিত করা হয়। পরে সোমবার সকাল থেকে পুনরায় নদীতে উদ্ধার অভিযান পরিচালনা করে ফায়ার সার্ভিসের ডুবুরি দল।

এরপর নিখোঁজের প্রায় ২৬ ঘন্টা পর দু’ঘন্টার ব্যবধানে দু’জনের লাশ উদ্ধার করা হয়। কাহারোল উপজেলার ৫নং সুন্দরপুর ইউনিয়নের চেয়ারম্যান মানিক হোসেন বলেন, লাশগুলো পরিবারের লোকজন শনাক্ত করেছেন। প্রয়োজনীয় সবকিছু ঠিক করে লাশ হস্তান্তরের পর পারিবারিকভাবে দাফন সম্পন্ন হবে। উল্লেখ্য, ইব্রাহীম ও মীম দুইজন সম্পর্কে মামা-ভাগিনা।

এইচআর
 

Link copied!