Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

অপহরণ মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

গোসাইরহাট (শরীয়তপুর) প্রতিনিধি

গোসাইরহাট (শরীয়তপুর) প্রতিনিধি

জুলাই ৮, ২০২৩, ০৬:২৮ পিএম


অপহরণ মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

১৫ বছর বয়সী কিশোরী অপহরণ মামলার পলাতক যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি জয়নাল আবেদীন বেপারীকে ১১ বছর পর RAB-2 এর সহযোগিতায় গাজীপুর টঙ্গী পূর্ব থানা এলাকায় অভিযান চালিয়ে গ্রেপ্তার করেন গোসাইরহাট থানার এসআই মামুন খালাসী ও এ এসআই হানিফ।

গ্রেপ্তার জয়নাল আবেদীন বেপারী (৪৮) শরীয়তপুরের গোসাইরহাট উপজেলার কোদালপুর ইউনিয়নের উত্তর কোদালপুরের মৃত শহীদ আলী বেপারীর ছেলে।

শনিবার (৮ জুলাই) সকালে এ তথ্য জানায় গোসাইরহাট থানার উপ-পরিদর্শক (এসআই) মামুন খালাসী।

তিনি বলেন, ২০১১ সালে শরীয়তপুরের নড়িয়া থানার বাংলাবাজারের ইল্লার বাজার থেকে ১৫ বছরের কিশোরীকে চাকরির প্রলোভন দেখিয়ে জয়নাল আবেদীন বেপারী অপহরণ করে নিয়ে যান। মেয়েটির পরিবার অনেক খোজা-খুঁজি করেও তাকে পায়নি। 

পরবর্তীতে জানতে পারেন, মেয়েকে অপহরণ করে নিয়ে গেছে। এ ঘটনায় মেয়েটির বাবা বাদী হয়ে জয়নাল আবেদীন বেপারীসহ তার সহযোগীদের বিরুদ্ধে নড়িয়া থানায় একটি অপহরণ মামলা দায়ের করেন।

পরবর্তীতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তৎপরতায় ভুক্তভোগী মেয়েটিকে নড়িয়া এলাকা থেকে উদ্ধার করা হলেও আসামি জয়নাল আবেদীন বেপারী কৌশলে পালিয়ে যান। মামলার তদন্তকারী কর্মকর্তা তদন্ত শেষে আসামির বিরুদ্ধে অপহরণের সত্যতা পাওয়ায় আদালতে নারী ও শিশু নির্যাতন দমন আইন অভিযোগপত্র দাখিল করেন।

আদালতে মামলাটির দীর্ঘ বিচারিক কার্যক্রম শেষে অপরাধ প্রমাণিত হওয়ায় জয়নাল আবেদীন বেপারীর বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড প্রদান করেন। একই সঙ্গে গ্রেপ্তারি পরোয়ানা ইস্যু করা হয়।

তিনি আরও বলেন, গ্রেপ্তারি পরোয়ানা ইস্যু হওয়ার পর থেকে বিভিন্ন স্থানে ছদ্মবেশে আত্মগোপনে থাকতেন জয়নাল আবেদীন। পরবর্তীতে বৃহস্পতিবার (৬ জুলাই) গভীর রাতে RAB-2 এর সহযোগিতায় টঙ্গী থেকে তাকে গ্রেপ্তার করে গোসাইরহাট থানায় নিয়ে আসি। তাকে  আদালতে প্রেরণ করা হয়েছে।

এইচআর

Link copied!