Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

দৈনিক আমার সংবাদ পত্রিকায় সংবাদ প্রকাশ

গাইবান্ধায় ভুয়া ডিগ্রী পাশ সনদে প্রাথমিকে সভাপতি নির্বাচনের ঘটনা তদন্তে প্রমানিত

গাইবান্ধা প্রতিনিধি

গাইবান্ধা প্রতিনিধি

জুলাই ১৩, ২০২৩, ০৮:০৬ পিএম


গাইবান্ধায় ভুয়া ডিগ্রী পাশ সনদে প্রাথমিকে সভাপতি নির্বাচনের ঘটনা তদন্তে প্রমানিত

গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার পৌর এলাকার শিবরামপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির  সেই অযোগ্য সভাপতি আজিজার রহমান ভুয়া ডিগ্রী পাশ সনদ ব্যবহারের কথা তদন্ত কমিটির কাছে  স্বীকার করেছেন।

তবে ভুয়া এই শিক্ষাগত যোগ্যতার সনদ ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফাতেমা সিদ্দিকা এবং উপজেলা সহকারী শিক্ষা অফিসার আশাদুজ্জামান দোলন তাকে সরবরাহ করেছেন বলে গতকাল বৃহস্পতিবার দুপুরে তদন্ত কমিটির কাছে দাবি করেন তিনি।

অভিযোগ রয়েছে, গত বছরের ১৮ জানুয়ারি কোনো প্রকার নিয়ম-নীতির তোয়াক্কা না করে অত্যান্ত গোপনে সিলেকশনের মাধ্যমে ব্যাবস্থাপনা কমিটিতে দুইজন শিক্ষক সদস্য সহ মোট ১১ জন সদস্য নির্বাচিত করা হয়।

পরবর্তিতে শিক্ষক সদস্য দুই জনকে বাদ দিয়ে বাকি নয় সদস্যের মধ্যে প্রধান শিক্ষক ফাতেমা সিদ্দিকা ও তৎকালীন দায়িত্বপ্রাপ্ত উপজেলা সহকারী শিক্ষা অফিসার আসাদুজ্জামান দোলনের যোগসাজসে নীতিমালা বর্হিভুতভাবে  স্মাতক পাস না হয়েও প্রাথমিকের গন্ডি পাড় হওয়া প্রধান শিক্ষকের মনোনীত অভিভাবক পুরুষ সদস্য  আজিজার রহমানকে সিলেকশনের মাধ্যমে সভাপতি নির্বাচিত করা হয়।

জানতে চাইলে তদন্তকারি কর্মকর্তা  গাইবান্ধা সদর উপজেলা সহকারি শিক্ষা অফিসার  মাসুমুল হক বলেন, ভুয়া সনদে সভাপতি নির্বাচনের বিষয়টি তদন্তে প্রমানিত হয়েছে। দোষীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য সুপারিশ করে দ্রুত প্রতিবেদন দাখিল করা হবে। এসময় তদন্ত কমিটির অপর সদস্য পলাশবাড়ী উপজেলা সহকারি শিক্ষা অফিসার আব্দুল হান্নান উপস্থিত ছিলেন।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রানালয়ের জারি করা প্রজ্ঞাপনকে বৃদ্ধাঙ্গলী দেখিয়ে অযোগ্য ব্যক্তিকে সভাপতি নির্বাচন করার ঘটনায় জেলা শিক্ষা অফিসার এই তদন্ত কমিটি গঠন করেন।

উল্লেখ্য, গত ১১ জুলাই দৈনিক আমার সংবাদ পত্রিকায় গাইবান্ধায় প্রাথমিক বিদ্যালয়ের অনিয়মের অভিযোগ তদন্তে কমিটি শিরোনামে সংবাদ প্রকাশিত হয়।

আরএস
 

Link copied!