Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

ফু‌লছ‌ড়ি‌তে বাল্যবিবাহ রোধে ছাত্রীদের নিয়ে সচেতনতা বৃদ্ধির আলোচনা সভা

ফুলছড়ি (গাইবান্ধা) প্রতিনিধি

ফুলছড়ি (গাইবান্ধা) প্রতিনিধি

জুলাই ২৫, ২০২৩, ০৩:৫৮ পিএম


ফু‌লছ‌ড়ি‌তে বাল্যবিবাহ রোধে ছাত্রীদের নিয়ে সচেতনতা বৃদ্ধির আলোচনা সভা

বাল্যবিবাহ এবং শিশুদের প্রতি সহিংসতা রোধে স্কুল ছাত্রীদের সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ইউনিসেফ বাংলাদেশ এর অর্থায়নে ওয়ার্ল্ড ভিশন এর বাস্তবায়নে ফুলছড়ি উপজেলায় "কঞ্চিপাড়া নজরুল হক আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ে" ( ২৫ জুলাই ২২ মঙ্গলবার) সকাল ১১ টায়, স্কুলের শিক্ষ ও ছাত্রীদের নিয়ে বাল্যবিবাহ এবং শিশুদের প্রতি সহিংসতা রোধ বিষয়ক সংলাপে স্কুলের ছাত্রীদেরকে বাল্যবিবাহ কুফল সম্বন্ধে  এবং বাল্যবিবাহ রোধে করণীয় বিষয়গুলো নিয়ে আলোচনা করা হয় । 

নজরুল হক আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয় এর সহকারী শিক্ষক মোঃ রুবেল প্রধানের সভাপতিত্ব অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছি‌লেন মোঃ ক‌বির উদ্দিন তথ্য কর্মকর্তা জেলা তথ্য অফিস গাইবান্ধা । আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফুলছড়ি উপজেলা সমাজসেবা শিশু কেস ম্যানেজার মোঃ শফিকুল ইসলাম । ওয়ার্ল্ড ভিশন এর প্রতিনিধি মোছাঃ লাকি আক্তার  সহ অত্রবিদ্যালয়ের ছাত্রী,শিক্ষক বৃন্দ।

এ সময় বক্তারা স‌রকা‌রি হেল্পলাইন নাম্বার ১০৯ এ ফোন করে বাল্যবিবাহ হচ্ছে এমন তথ্য দিয়ে সহযোগিতা করার মাধ্যমে বাল্যবিবাহ রোধের জন্য শিক্ষার্থী ছাত্রীদেরকে উদ্বুদ্ধ করেন । এ সময় প্রজেক্টর এর মাধ্যমে একটি বাল্যবিবাহ রোধ করার উপর প্রেজেন্টেশন উপস্থাপন করা হয়।

আরএস

Link copied!