Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

রাস্তার বেহাল দশা, ভোগান্তিতে হাজারো মানুষ

চাটমোহর (পাবনা) প্রতিনিধি

চাটমোহর (পাবনা) প্রতিনিধি

আগস্ট ৯, ২০২৩, ০৫:০৩ পিএম


রাস্তার বেহাল দশা, ভোগান্তিতে হাজারো মানুষ

পাবনার চাটমোহর উপজেলার হরিপুর ও মথুরাপুর দুই ইউনিয়ন বাসীর চলাচলের একমাত্র রাস্তাটির বেহাল দশা। ভোগান্তিতে কয়েক হাজার মানুষ। হরিপুরের দক্ষিণে কাতুলী, মুশাগাড়ী, লাউতিয়া ও মথুরাপুর ইউনিয়নের আনকুটিয়া উত্তরপাড়া মাঝের দুই পাকা সংযোগ সড়কের মাঝে দেড় কিলোমিটার কাঁচা রাস্তাটি এখনো পাকা হয়নি।

ওই রাস্তাটি প্রতিদিন প্রায় ৪-৫ হাজার মানুষের চলাচলের একমাত্র মাধ্যম। একটু বৃষ্টি হলেই রাস্তাটি দেখে মনে হয় হাল চাষ করার জমি। কর্দমাক্ত রাস্তা দিয়ে চলাচলে এলাকাবাসীকে সীমাহীন দুর্ভোগ পোহাতে হচ্ছে। স্কুল কলেজের ছাত্র ছাত্রী সহ শিশু শিক্ষার্থী ও পথচারী এবং মসজিদের মুসল্লিদের চলাচলে দুর্ভোগের শেষ নেই।

জানা যায়, দীর্ঘদিন ধরে রাস্তাটি পাকা করণের দাবি জানিয়ে আসছে এলাকাবাসী। এ রাস্তা দিয়ে ওই দুই ইউনিয়ন বাসীসহ চাটমোহর উপজেলার হরিপুর, মথুরাপুর, ডিবিগ্রাম, নাটোর জেলার বড়াইগ্রাম উপজেলার চান্দাই, জোনাইল, রাজাপুর ইউনিয়নের কয়েক হাজার মানুষ চলাচল করেন।

হরিপুর ইউনিয়ন চেয়ারম্যান মো. মকবুল হোসেন বলেন, মাত্র দেড় কিলোমিটার রাস্তাটি পাকা না হওয়ায় দীর্ঘদিন দূর্ভোগে চলাচল করতে হচ্ছে এলাকাবাসীর। এলাকাবাসী এই রাস্তা দিয়েই মাঠ থেকে জমির ফসল ঘরে তোলেন। এ ছাড়াও স্থানীয় বাজারে নিত্য প্রয়োজনীয় খাদ্য ও পণ্যসামগ্রী কেনাকাটা করতে যাতায়াত করতে হয় এলাকাবাসীকে। জনদূর্ভোগ ও বিড়ম্বনার অবসান ঘটাতে রাস্তাটি পাকা করা প্রয়োজন। তিনি রাস্তাটি পাকা করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন।

এ বিষয়ে চাটমোহর এলজিইডি নির্বাহী প্রকৌশলী মো. সুলতান মাহমুদ বলেন, রাস্তাটি সম্পর্কে অবগত হয়েছি। রাস্তাটি এলাকাবাসীর চলাচলের জন্য পাকা হওয়া প্রয়োজন। আমরা নতুন রিভাইজ একটি প্রকল্পে অন্তভুক্ত করেছি, অনুমোদন হলে কাজটি বাস্তবায়ন করা সম্ভব হবে।

এইচআর

Link copied!