Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

নীলফামারীতে জাতীয় শোক দিবস পালিত

নীলফামারী প্রতিনিধি

নীলফামারী প্রতিনিধি

আগস্ট ১৫, ২০২৩, ০৬:২৬ পিএম


নীলফামারীতে জাতীয় শোক দিবস পালিত

নীলফামারীতে নানা কর্মসূচির মধ্যদিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে মঙ্গলবার (১৫ আগস্ট) সকাল ৯টায় শহরের বঙ্গবন্ধু চত্বরে স্বাধীনতার স্থপতি শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা জানান, সাবেক সাংস্কৃতিক মন্ত্রী ও নীলফামারী-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আসাদুজ্জামান নূর, জেলা প্রশাসক পঙ্কজ ঘোষ ও জেলা  পুলিশ সুপার মো. গোলাম সবুর পিপিএম সেবা ।

এরপর পর্যায়ক্রমে জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র কৃষিবিদ দেওয়ান কামাল আহমেদ, জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মমতাজুল হক, জেলা যুবলীগ সাধারণ সম্পাদক শাহিদ মাহমুদ, জেলা কৃষকলীগের সভাপতি ইয়াহিয়া আবিদ, জেলা তাঁতীলীগের সভাপতি দেওয়ান সেলিম আহমেদ ও সাধারণ সম্পাদক এ্যাড. জামিল আহমেদ, জেলা ছাত্রলীগের সভাপতি মনিরুল হাসান শাহ্ আপেল ও সাধারণ সম্পাদক মাসুদ সরকার, জেলা রিপোর্টার্স ইউনিটির সভাপতি আল-ফারুক পারভেজ উজ্জ্বল ও সাধারণ সম্পাদক আল-আমিন, সেচ্ছাসেবক লীগ, মহিলা আওয়ামী লীগ ও চাঁদের হাট ডিগ্রী কলেজের অধ্যক্ষ সহিদুল ইসলাম সহ বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। এছাড়া বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনসহ জেলা শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানায়।

পুষ্পমাল্য অর্পণ শেষে নীলফামারী জেলা আওয়ামী লীগের উদ্যোগে একটি শোকর‍্যালি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে কেন্দ্রীয় শহীদ মিনারে বঙ্গবন্ধুসহ সকল শহীদদের স্মরণে আলোচনা সভায় মিলিত হয়। এসময় অন্যান্যদের মধ্যে সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুজার রহমান ও সাধারণ সম্পাদক ওয়াদুদ রহমান, পৌর আওয়ামী লীগের সভাপতি মসফিকুল ইসলাম রিন্টু, সাধারণ সম্পাদক আরিফ হোসেন মুনসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

এ ছাড়া জেলা প্রশাসন, জেলার ৬ উপজেলা প্রশাসন সহ উপজেলা আওয়ামী লীগ এবং বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে দিনব্যাপী নানা কর্মসূচি পালন করা হয়।

এআরএস

Link copied!