Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

কুড়ুলগাছিতে হাশেম রেজা‍‍`র নেতৃত্বে জাতীয় শোক দিবস পালিত

চুয়াডাঙ্গা প্রতিনিধি

চুয়াডাঙ্গা প্রতিনিধি

আগস্ট ১৫, ২০২৩, ০৮:৪৬ পিএম


কুড়ুলগাছিতে হাশেম রেজা‍‍`র নেতৃত্বে জাতীয় শোক দিবস পালিত

চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদার কুড়ুলগাছিতে কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা ও দৈনিক আমার সংবাদ ও দ্যা ডেইলি পোষ্টের সম্পাদক ও প্রকাশক জননেতা হাসেম রেজার পক্ষ থেকে তার দলীয় কার্যালয়ে ও কুড়ুলগাছি মাধ্যমিক বিদ্যালয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৮ তম শাহাদত বার্ষিকী উপলক্ষে র‍্যালি, আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।  

মঙ্গলবার (১৫ আগস্ট) পৃথক অনুষ্ঠানে কুড়ুলগাছি মাধ্যমিক বিদ্যালয়ে সকাল ৮ ঘটিকার সময় শোকসভা ও র‍্যালি বের করা হয় পরে দোয়া মাহফিল ও পুরস্কার বিতরণ করা হয়। 

এসময় হাসেম রেজা বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্টে এক দল বিপথগামী সেনা সদস্য জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে তাঁর পরিবার ও আত্মীয়-পরিজনসহ নির্মমভাবে হত্যা করে মানব ইতিহাসের জঘন্যতম অপরাধ ঘটিয়েছিল। সেই নির্মম হত্যাকাণ্ডের দিনটিকেই জাতীয় শোক দিবস হিসেবে ঘোষণা করা হয়েছে এবং এই দিবসটি বাঙালী জাতি তাদের প্রাণপ্রিয় নেতা বঙ্গবন্ধুর প্রতি আন্তরিক শ্রদ্ধায় অভিভূত হয়, শোকাভিভূত হৃদয়ে শ্রদ্ধার অশ্রু নিবেদন করে। শিক্ষার্থীদের উদ্দেশে তিনি বলেন বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে সবাই বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করে চলতে হবে।

পরে বিকাল ৫ ঘটিকার সময় কুড়ুলগাছিতে তার দলীয় কার্যালয়ে শোক সভা ও দোয়া মাহফিলে বলেন, বাঙালি জাতির স্বাধীনতা যেমন পরম গৌরবের, তেমনি স্বাধীনতার মর্যাদা বৃদ্ধির জন্য আত্মত্যাগের সাধনাও পরম আকাঙ্কিত। শিক্ষার অভাব ও দারিদ্র্য জন-জীবনকে বিপর্যস্ত করেছিল। স্বাধীন দেশে সাম্প্রতিককালে শিক্ষায় যেমন অগ্রগতি সাধিত হয়েছে, তেমনি খাদ্য  ‍উৎপাদনেও স্বয়ংসম্পূর্ণতা এসেছে। স্বাধীন দেশের মর্যদা সমুন্নত করে তোলার জন্য বঙ্গবন্ধুর নির্দেশিত পথে এগিয়ে যেতে হবে। বঙ্গবন্ধু স্বাধীন বাংলাদেশের জন্য জীবন বিসর্জন দিয়েছেন। তাঁর মহান আদর্শকে প্রতিটি বাঙালরি জীবন প্রতিফলিত করতে হবে। বঙ্গবন্ধুর আদর্শে নিবেদিত হয়ে দেশ ও জাতির কল্যাণে যদি সর্বশক্তি নিয়ে আত্মনিয়োগ করা যায় তাহলেই জাতির জনকের প্রতি শ্রদ্ধা জানানো সার্থক হবে।

জাতীয় শোক দিবসকে শোক প্রকাশের দিন বলে বিবেচনা না করে অঙ্গীকারের দিন বলে বিবেচনা করতে হবে। সে অঙ্গীকার হবে সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলার। আসুন আমরা সেই মহৎ উদ্দেশ্যে নিজেদের নিবেদিত করি। আগামী নির্বাচনে শেখ হাসিনাকে বিজয়ি করে আবার উন্নয়ন ও সমৃদ্ধির পথে এগিয়ে আসতে হবে । 

এসময় বিভিন্ন ইউনিয়নে ও উপজেলা থেকে আগত আওয়ামী লীগ যুবলীগ ছাত্রলীগসহ সমাজের গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

আরএস

Link copied!