Amar Sangbad
ঢাকা রবিবার, ১৯ মে, ২০২৪,

মহেশপুর বিজিবির অভিযানে প্রায় ৫ কোটি টাকার স্বর্ণের বার উদ্ধার

মহেশপুর (ঝিনাইদহ) প্রতিনিধি

মহেশপুর (ঝিনাইদহ) প্রতিনিধি

আগস্ট ২৩, ২০২৩, ০৮:৪২ পিএম


মহেশপুর বিজিবির অভিযানে প্রায় ৫ কোটি টাকার স্বর্ণের বার উদ্ধার

মহেশপুর ব্যাটালিয়নের (৫৮ বিজিবি) অভিযানে চুয়াডাঙ্গা জেলার জীবননগর উপজেলার পাথিলা গ্রাম থেকে ১৭টি স্বর্ণের বার উদ্ধার করা হয়েছে। 

মঙ্গলবার সন্ধ্যায় দিকে অভিযান চালিয়ে এ স্বর্ণ উদ্ধার করা হয়। উদ্ধারকৃত স্বর্ণের ওজন ৫ কেজি ৪৭৮.৯৭ গ্রাম। যার বাজার দর প্রায় ৪ কোটি ৭৫ লাখ টাকা। রাত ৯টায় এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছেন ৫৮-বিজিবির অধিনায়ক মাসুদ পারভেজ রানা।

তিনি জানান, ভারতে স্বর্ণ পাচার হচ্ছে এমন গোপন তথ্যের ভিত্তিতে ঘটনাস্থলে অভিযান চালায় বিজিবির সদস্যরা। এসময় বিজিবির উপস্থিতি টের পেয়ে চোরাকারবারী মটর সাইকেল যোগে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে বিজিবির সদস্যরা তার পিছু নেয়। এসময় ওই মটর সাইকেল আরোহী কোমরে জোরে টান দিলে কোমরে থাকা স্বর্ণের বেল্টটি খুলে চলে আসে। তবে মটর সাইকেল আরোহী পালিয়ে যায়। এঘটনায় জীবননগর থানায় অজ্ঞাত ব্যক্তিকে আসামী করে মামলা দায়ের পূর্বক উদ্ধারকৃত স্বর্ণ ট্রেজারী অফিসে আজ বুধবার জমা দেওয়া হবে অধিনায়ক মাসুদ পারভেজ রানা নিশ্চিত করেছেন। 

তিনি আরো বলেন বর্তমান প্রধানমন্ত্রী ও বিজিবি মহাপরিচালকের  নির্দশনায় সীমান্তে  চোরাচালান রোধে  কঠর ভাবে কাজ করে যাচ্ছে। 

আরএস 
 

Link copied!