Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

গাইবান্ধায় বিএনপির ৩৩৬ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

গাইবান্ধা প্রতিনিধি

গাইবান্ধা প্রতিনিধি

সেপ্টেম্বর ৩, ২০২৩, ০৭:৫৯ পিএম


গাইবান্ধায় বিএনপির ৩৩৬ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীতে বর্ণাঢ্য র‌্যালিতে গাইবান্ধায় পুলিশ-বিএনপি সংঘর্ষের ঘটনায় ৩৬ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত পরিচয়ে আরও ৩শ’ জনকে আসামি করে সদর থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

গাইবান্ধা সদর থানার উপ-পরিদর্শক (এসআই) মো. জাকারিয়া বাদী হয়ে পুলিশের উপর হামলা, সরকারি কাজে বাধা দেওয়াসহ বিস্ফোরক দ্রব্য আইনে মামলা দায়ের করেন। গাইবান্ধা সদর থানার অফিসার ইনচার্জ মো. মাসুদ রানা শনিবার রাতে মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

ওসি মাসুদ রানা বলেন, এ সংঘর্ষের ঘটনায় ৩৬ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতপরিচয় আরও ২৫০ থেকে ৩০০ জনকে আসামি করে একটি মামলা করা হয়েছে। সেইসঙ্গে ঘটনার সময় আটক তিনজনকে এ মামলায় গ্রেফতার দেখিয়ে কারাগারে পাঠানো হয়েছে। 

উল্লেখ্য, শুক্রবার বিকেলে দলের ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জেলা কার্যালয় থেকে একটি শোভাযাত্রা বের করেন বিএনপি নেতাকর্মীরা। শোভাযাত্রাটি শহীদ মিনার মোড় পার হয়ে ডিবি রোডের দিকে যাওয়ার সময় পুলিশ বাধা দেয়। পুলিশের বাধা অতিক্রম করে শোভাযাত্রাটি সামনের দিকে যাওয়ার সময় উভয়পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ বিএনপির নেতাকর্মীদের লাঠিচার্জ, রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করে। এসময় পুলিশসহ অনন্ত বিএনপির ১২ নেতাকর্মী আহত হন। পরে বিএনপির কার্যালয় থেকে জেলা বিএনপির উপদেষ্টা আলমগীর সাদুল্যা দুদু, বিএনপি কার্যালয়ের পিয়ন আলম মিয়া ও শহরের গোরস্থান মোড় এলাকা থেকে বাদিয়াখালীর ইউনিয়ন বিএনপি নেতা লিটন নামে এক কর্মীকে আটক করে পুলিশ।

এআরএস

Link copied!