Amar Sangbad
ঢাকা রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪,

বিয়ের ২০ বছর পর যৌতুকের দাবিতে স্ত্রীকে নির্যাতন করে ঘরে আগুন

বরগুনা প্রতিনিধি

বরগুনা প্রতিনিধি

সেপ্টেম্বর ৩, ২০২৩, ০৯:৪৬ পিএম


বিয়ের ২০ বছর পর যৌতুকের দাবিতে স্ত্রীকে নির্যাতন করে ঘরে আগুন

বরগুনা সদর উপজেলায় যৌতুকের দাবিতে স্ত্রীকে নির্যাতন করে ঘরে আগুন দেয়ার অভিযোগ উঠেছে স্বামী মাইন উদ্দিনের বিরুদ্ধে। রোববার ( ৩ সেপ্টেম্বর) বিকেলে অভিযুক্তর স্ত্রী সাজেদা বেগম সদর থানায় স্বামীর বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেন।

অভিযুক্ত, মাইন উদ্দিন (৫৪) সদর উপজেলার কেওড়াবুনিয়া ইউনিয়নের সিংড়াবুনিয়া এলাকার মৃত্যু আক্কেল আলীর ছেলে।

স্থানীয়রা জানান, রোববার (৩ সেপ্টেম্বর) ভোর রাতে মাইন উদ্দিন ও সাজেদা বেগম দম্পতির ঘরে আগুন লাগে। ঘন্টাব্যাপী প্রচেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসেনি। যাতায়াত ব্যবস্থা খারাপ থাকায় ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছাতে পারেনি। এর মধ্যে বসতঘরটি সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে যায়। তবে প্রায় পাঁচ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারণা করা যাচ্ছে।

লিখিত অভিযোগে বলা হয়, ২০ বছর আগে পারিবারিকভাবে বিবাহ সম্পন্ন হয় সাজেদা বেগম ও মাঈন উদ্দিনের। বিয়ের পরে অনেক বছর সুখে শান্তিতে বসবাস করেন তারা। তবে কিছুদিন পূর্বে সাজেদা বেগমের কাছে যৌতুকের টাকা দাবি করেন তার স্বামী মাঈন উদ্দিন। যৌতুকের টাকা না দিত পারায় মাঈন উদ্দিন স্ত্রীকে মারধর করেন।

ভুক্তভোগী সাজেদা বেগম আরও বলেন, বেশ কিছুদিন আগে থেকে যৌতুকের টাকা দাবিতে আমাকে মারধর করতো আমার স্বামী। গত শনিবার (২ সেপ্টেম্বর) মারধরের শিকার হয়ে আমি আমার বোনের বাড়িতে চলে যাই। ঠিক এর একদিন পর রোববার(৩ সেপ্টেম্বর) গভীর রাতে আমার বসত ঘরে আগুন ধরিয়ে দেন স্বামী মাইন উদ্দিন। আমি বাড়িতে না থাকার কারণে ঘরে থাকা সকল মালামাল আসবাবপত্র, চাল-ডাল জরুরি কাগজপত্র পুড়ে ছাই হয়ে যায়। এতে আমার প্রায় পাঁচ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

এ বিষয়ে সাবেক ইউপি সদস্য মো. ফারুক হাওলাদার বলেন, কিছুদিন ধরে তাদের স্বামী-স্ত্রীর মধ্যে পারিবারিক কলহ চলে আসছিল। একালাবাসী বিষয়টি সমাধান করতে চাইলেও কোনভাবেই তারা মেনে নিতে পারছিল না। রোববার গভীর রাতে মাইন উদ্দিন স্ত্রীর উপর অভিমান করে নিজ বসতঘরে আগুন দিয়ে পালিয়ে যায় বলে শুনেছি।

এ বিষয়ে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে এম মিজানুর রহমান বলেন, এ বিষয়ে লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

বেলাল/এআরএস

Link copied!