Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

রাঙ্গামাটিতে জন্মাষ্টমী উপলক্ষে আলোচনা সভা ও বর্ণাঢ্য শোভাযাত্রা

রাঙ্গামাটি প্রতিনিধি

রাঙ্গামাটি প্রতিনিধি

সেপ্টেম্বর ৬, ২০২৩, ০৩:৫৪ পিএম


রাঙ্গামাটিতে জন্মাষ্টমী উপলক্ষে আলোচনা সভা ও বর্ণাঢ্য শোভাযাত্রা

অসাম্প্রদায়িক চেতনা বুকে ধারণ করে পার্বত্য এলাকা থেকে অশুভ শক্তি বিনাশে সকল সম্প্রদায়কে এক হয়ে কাজ করার আহবান জানিয়েছেন রাঙ্গামাটি সংসদ সদস্য ও খাদ্য মন্ত্রনালয় সম্পর্তিক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি।

তিনি বলেন, শ্রী কৃ  দুষ্টকে দমন করে সৃষ্টকে পালন করেছিলেন। তেমনী পার্বত্য অ লের পাহাড়ী-বাঙ্গালীসহ সকল সম্প্রদায়কে এক হয়ে হাতে হাত রেখে পার্বত্য এলাকা থেকে অশুভ শক্তিদেরকে বিনাশ করে শুভ শক্তির আর্বিভাব ঘটাতে হবে।

বুধবার সকালে রাঙ্গামাটি পৌরসভা চত্বরে রাঙ্গামাটি জন্মাষ্টমী উদযাপন কমিটির উদ্যোগে মঙ্গল প্রদীপ জ্বালিয়ে ধর্মীয় সাংস্কৃতিক অনুষ্ঠান, আলোচনা সভা ও বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রার আনুষ্ঠানিকতা উদ্বোধন করতে গিয়ে রাঙ্গামাটি সংসদ সদস্য দীপংকর তালুকদার এমপি এসব কথা বলেন।

জেলা পুজা উদযাপন পরিষদের আহবায়ক অমলেন্দু হাওলাদারের সভাপতিত্বে অনুষ্ঠিত  আলোচনা সভায় উপস্থিত ছিলেন, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান সুপ্রদীপ চাকমা, রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান অংসুই প্রু চৌধুরী, রাঙ্গামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মোশারফ হোসেন খান, রাঙ্গামাটি পুলিশ সুপার মীর আবু তৌহিদ, রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য মুছা মাতব্বর, রাঙ্গামাটি পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী, জেলা পরিষদ সদস্য বিপুল ত্রিপুরা, জেলা পরিষদের সাবেক সদস্য ত্রিদিব কান্তি দাশ, জেলা জন্মাষ্টমী উদযাপন পরিষদের সভাপতি স্মৃতি বিকাশ ত্রিপুরা প্রমুখ।

আলোচনা সভায় রাঙ্গামাটি সংসদ সদস্য ও খাদ্য মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি আরো বলেন, পৃথিবীতে যখন অত্যাচারী বেড়ে যায় তখন পরমেশ্বর ভগবান শ্রীকৃষ্ণ এই পৃথিবীতে আবির্ভূত হয়। তেমনি পার্বত্য এলাকা থেকে অশুভ শক্তিদের বিনাশ ও দেশের উগ্রবাদ এবং এদের দোসরদের দমনে বর্তমান সরকার আবির্ভূত হয়েছে। তাই এইসব পাপি ও অত্যাচারীদের বিরুদ্ধে সকলকে সজাগ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে সনাতন ধর্মাবলম্বীদের এগিয়ে আসার আহবান জানান তিনি।

আলোচনা সভা শেষে রাঙ্গামাটি পৌরসভা চত্বর থেকে একটি বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা বের করে সনাতন হিন্দু স¤প্রদায়ের নারী-পুরুষ। র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে রাঙ্গামাটি জেলা প্রশাসক কার্যালয় চত্বরে গিয়ে শেষ হয়। এসময় মঙ্গল শোভাযাত্রায় বিভিন্ন এলাকার সনাতনী সমপ্রদায়ের ধর্মীয়গুরুরা উলুধ্বনি আর আনন্দ উল্লাসে মেতে উঠে পুরো রাঙ্গামাটি শহর।

এইচআর

Link copied!