Amar Sangbad
ঢাকা রবিবার, ১৯ মে, ২০২৪,

কৃষকের স্বপ্ন পুড়লো সর্ট সার্কিটের আগুনে

মাদারীপুর প্রতিনিধি

মাদারীপুর প্রতিনিধি

সেপ্টেম্বর ১৪, ২০২৩, ০৮:১০ পিএম


কৃষকের স্বপ্ন পুড়লো সর্ট সার্কিটের আগুনে

মাদারীপুর বিদ্যুতের সর্ট সার্কিটে আগুন লেগে ৩টি ঘরসহ পুড়ে যায় আড়াই লাখ টাকা, পাসপোর্ট ও ভিসার যাবতীয় কাগজ পত্র। ছেলেকে বিদেশে পাঠানোর স্বপ্ন ভঙ্গ হয় তার।

বুধবার (১৩ সেপ্টেম্বর) সন্ধ্যায় সদর উপজেলার খোয়াজপুর ইউনিয়নের চর গোবিন্দপুর গ্রামে কৃষক সাফী সরদারের বাড়িতে ঘটনা ঘটে।

সরেজমিনে জানা যায়, বিদ্যুতের সর্ট সার্কিটে আগুন লেগে তিনটি ঘর সম্পন্ন পুড়ে যায়। তখন ছেলেকে বিদেশ পাঠানোর জন্য ঘরে থাকা আড়াই লাখ টাকা পাসপোর্ট ভিসাসহ সমস্ত কাগজপত্র পুড়ে ছাই হয়ে যায়। এতে ভেঙে পড়ে পুরো পরিবার।

সাফী সরদার পেশায় একজন কৃষক। নিজের কিছু জমি চাষাবাদ করে কোন রকমে সংসার চালায়। একটু সুখের আশায় ধার দেনা করে ছেলে সজিবকে বিদেশ পাঠানোর প্রস্তুতি নেন। চলতি মাসের ১৮ তারিখ বিমানে উঠার কথা ছিল ছেলের। ছেলেকে বিদেশে পাঠানোর জন্য সর্বশেষ এনজিও থেকে আড়াই লাখ টাকা লোন করে নগদ টাকা বাড়িতে রাখে। আগুন লেগে সবকিছু নিঃস্ব হয়ে যায়। নিঃস্ব হয়ে এখন পোড়া ঘরের দিকে নির্বাক হয়ে তাকিয়ে থাকা ছাড়া আর কিছুই যেন করার নেই তার। বেঁচে থাকার জন্য সরকারের সহযোগীতা চেয়েছে সাফী সরদার ও তার পরিবার।

এ বিষয়ে মাদারীপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাইনউদ্দিন বলেন, অগ্নিকাণ্ডের ঘটনাস্থলে আমাদের প্রকল্প কর্মকর্তাকে পাঠিয়েছি। সেখানে ক্ষতিগ্রস্তদের ক্ষতির তালিকা করে তাদের সার্বিক সাহায্য সহযোগিতা দেয়া হবে। অগ্নিকাণ্ডে পুড়ে যাওয়া আড়াই লাখ টাকা বাংলাদেশ ব্যাংকের মাধ্যমে যাতে পেতে পারে সে ব্যবস্থা করবো। এছাড়া বিদেশ যাওয়ার ব্যাপারে পুড়ে যাওয়া পাসপোর্টসহ সকল কাগজপত্র যাতে তাড়াতাড়ি পেতে পারে সে বিষয়ে সহযোগিতা করব।

এআরএস

Link copied!