Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

মাগুরায় সাংবাদিকদের নির্বাচন ও রাজনীতি বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

মাগুরা প্রতিনিধি

মাগুরা প্রতিনিধি

সেপ্টেম্বর ২৯, ২০২৩, ০৫:৩৬ পিএম


মাগুরায় সাংবাদিকদের নির্বাচন ও রাজনীতি বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

মাগুরায় সাংবাদিকদের নির্বাচন ও রাজনীতি বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। মাগুরা জার্নালিস্ট নেটওয়ার্কের (এমজেএন) আয়োজনে এই কর্মশালায় অংশ নিয়েছে জেলার ৫০ জন সাংবাদিক।

শুক্রবার বেলা ১১টায় মাগুরা সার্কিট হাউস মিলনায়তনে কর্মশালার উদ্বোধন করেন মাগুরার অতিরিক্ত পুলিশ সুপার মো. কলিমুল্লাহ।

মাগুরা জার্নালিস্ট নেটওয়ার্কের সদস্য সচিব এখন টেলিভিশনের নিজস্ব প্রতিবেদক রূপক আইচের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দেশ টেলিভিশনের সাবেক সম্পাদক সুকান্ত গুপ্ত অলোক,ইনডিপেনডেন্ট টেলিভিশনের প্রধান বার্তা সম্পাদক আশিস সৈকত, কলকাতা থেকে প্রকাশিক সংবাদ প্রতিদিনের বাংলাদেশ প্রতিনিধি সুকুমার সরকার, মাগুরা প্রেসক্লাবের প্রতিষ্ঠাকালীন সাধারণ সম্পাদক সাইদুর রহমান।

সময় টেলিভিশনের মাগুরা প্রতিনিধি শেখ ইলিয়াস মিথুনের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন এমজেএনের সদস্য সচিব রূপক আইচ ।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে অতিরিক্ত পুলিশ সুপার মো. কলিমুল্লাহ বলেন, ‘মাগুরা জার্নালিস্ট নেটওয়ার্ক সাংবাদিকদের জন্য সময় উপযোগী একটি কর্মশালার আয়োজন করেছে। সাংবাদিকদের জন্য এমন প্রশিক্ষণ নিয়মিতভাবে করা উচিৎ। সাংবাদিকরা দক্ষ হলে সমাজের সব শ্রেণীর মানুষ উপকৃত হবে’।

অন্য অতিথিরা বক্তব্যে বলেন, মফস্বলে একজন সাংবাদিককে সব ধরণের কাজ করতে হয়। একই সাথে তাঁদেরকে রাজনীতি, অর্থনিতি, বিনোদন, খেলাধুলাসহ সব ধরণের সংবাদ সংগ্রহ করতে হয়। কিন্তু মফস্বলে সাংবাদিদের প্রশিক্ষণ নেওয়ার সুযোগ খুবই সীমিত। মাগুরা জার্নালিস্ট নেটওয়ার্কের এমন আয়োজন নিয়মিত করার জন্য আহবান করেন বক্তারা।  

‘নির্বাচন ও রাজনীতি বিষয়ক রিপোর্টিং’ শীর্ষক কর্মশালায় প্রশিক্ষক হিসেবে সেশন পরিচালনা করেন দেশ টেলিভিশনের সাবেক সম্পাদক সুকান্ত গুপ্ত অলোক, ইনডিপেনডেন্ট টেলিভিশনের প্রধান বার্তা সম্পাদক আশিস সৈকত। বিকেলে কর্মশালার সমাপনি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সাংবাদিদের মাঝে সনদ বিতরণ করেন জেলা প্রশাসক মোহাম্মদ আবু নাসের বেগ।

আয়োজকদের পক্ষ থেকে মাগুরা জার্নালিস্ট নেটওয়ার্কের আহবায়ক ইনডিপেনডেন্ট টেলিভিশনের সিনিয়র সাংবাদিক রবিন শামস বলেন, মাগুরার (জেলা ও জেলার বাইরে) সাংবাদিদের মধ্যে সম্পর্ক উন্নয়ন ও জেলার সাংবাদিকদের দক্ষতা বৃদ্ধির লক্ষ্য নিয়ে এমজেএনের যাত্রা শুরু হয়েছে। জেলার সাংবাদিদের দক্ষতা বাড়াতে এমন কর্মশালা আমরা নিয়মিত আয়োজন করতে চাই। এ উদ্যোগে আমরা সকলের সহযোগিতা চাই’।

এইচআর

Link copied!