Amar Sangbad
ঢাকা রবিবার, ১৯ মে, ২০২৪,

ডাকাতি করতে গিয়ে চোঁখ হারালো ডাকাত

কালকিনি (মাদারীপুর) প্রতিনিধি

কালকিনি (মাদারীপুর) প্রতিনিধি

অক্টোবর ১, ২০২৩, ০৩:২১ পিএম


ডাকাতি করতে গিয়ে চোঁখ হারালো ডাকাত

মাদারীপুরের কালকিনি উপজেলায় এক প্রবাসীর বাড়ি থেকে ডাকাতি করে পালানোর সময় দুই ডাকাতকে আটক করে স্থানীয়রা। এসময় তাদের গণপিটুনি দিয়ে চোখ নষ্ট করে দেয় ওই গ্রামবাসী।

শনিবার (৩০) রাত ২টার দিকে উপজেলার শিকারমঙ্গল ইউনিয়নের মৃধাকান্দি গ্রামে এ ঘটনা ঘটে। পরে পুলিশ এসে আহত ডাকাতদের উদ্ধার করে কালকিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

স্থানীয়দের হাতে আটক দুইজন হলেন, বরিশাল মুলাদি উপজেলার টুমচর বাটামারা এলাকার তৈয়ব আলী হাওলারের ছেলে দাদন হাওলাদার  (৪৫) ও একই এলাকার মোতালেব হাওলাদারের ছেলে সোহরাব হাওলাদার (৫০)।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, শনিবার দিবাগত রাত ২টার দিকে শিকারমঙ্গল ইউনিয়নের মৃধাকান্দি এলাকার সেকান্দার হাওলাদারের বাড়িতে ১০-১৫ জনের একদল মুখোশ পরা ডাকাত ঘরে প্রবেশ করে। তারা ঘরের লোকেদের জিম্মি করে মূল্যবান জিনিসপত্র লুটপাট করে পালিয়ে যাচ্ছিলেন।

বিষয়টি স্থানীয়রা টের পেয়ে ডাকাত দলকে ধাওয়া করে। এ সময় তারা দাদন হাওলাদার ও সোহরাব হাওলাদারকে আটক করেন। উত্তেজিত জনতা দুই ডাকাতকে গণপিটুনি দিয়ে তাদের দুজনের চোখ নষ্ট করে ফেলে। 

পরে পুলিশ বিষয়টি জানতে পেরে ঘটনাস্থলে গিয়ে দুই ডাকাতকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে। তাদের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় কর্তব্যরত চিকিৎসক তাদেরকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান।

কালকিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক ডা. সাইদুল ইসলাম বলেন, দুইজনকে গুরুতর আহত অবস্থায় নিয়ে আসা হয়েছিল। তাদের দুইজনের চোখেই গভীর ক্ষত রয়েছে। তাই উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে।

কালকিনি থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজমুল হাসান বলেন, ৯৯৯-এ ফোন পেয়ে আহত দুইজন ডাকাতকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য ভর্তি করা হয়েছে। 

প্রাথমিকভাবে জানতে পেরেছি তারা ডাকাতির উদ্দেশ্যে এসেছিল। পরে তাদের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়। এ বিষয়ে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

এইচআর

Link copied!