Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

দ্বিতীয় দিনে ইন্টার্ন নার্স ও মিডওয়াইফদের কর্মবিরতি

খুলনা ব্যুরো

খুলনা ব্যুরো

অক্টোবর ২, ২০২৩, ০৩:২০ পিএম


দ্বিতীয় দিনে ইন্টার্ন নার্স ও মিডওয়াইফদের কর্মবিরতি

ইন্টার্ন ভাতা প্রদানের দাবিতে খুলনায় দ্বিতীয় দিনের মতো কর্মবিরতি পালন করছে ডিপ্লোমা ইন্টার্ন নার্স ও ইন্টার্ন মিডওয়াইফরা।

আজ সোমবার সকাল ১০টা থেকে গুড়ি গুড়ি বৃষ্টি উপেক্ষা করে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের সামনে দেড়ঘণ্টা অবস্থান কর্মসূচি পালন করেন তারা।

তাদের দাবি, নাসিং ও মিডওয়াইফারির নতুন শিক্ষা কারিকুলাম অনুযায়ি শেষ ৬ মাস সরকারি বিভিন্ন হাসপাতালে শিক্ষানবিশ থাকাকালিন ভাতা প্রদানের কথা থাকলেও তারা পাচ্ছেন না। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে বারবার আবেদন করে সমাধান না পাওয়ায় কেন্দ্রীয় কর্মসূচি হিসেবে এ কর্মবিরতিতে যান ডিপ্লোমা ইন্টার্ন নার্স ও ইন্টার্ন মিডওয়াইফরা। দাবি না মানা পর্যন্ত কর্মবিরতি চালিয়ে যাওয়ার ঘোষণা তাদের ।

হুমায়ন কবির নামে এক শিক্ষার্থী বলেন, আমরা সরকারি নার্সিং ও মিডওয়াইফারি শিক্ষা প্রতিষ্ঠান সমূহের তিন বছর মেয়াদী “ডিপ্লোমা ইন নার্সিং সাই এন্ড মিডওয়াইফারি” কোর্স সম্পন্ন করে বিভিন্ন সরকারি মেডিকেল কলেজ হাসপাতাল, জেলা হাসপাতাল ও সদর হাসপাতালে ইন্টার্ন নার্স হিসেবে কর্মরত আছি। কোর্স কারিকুলাম অনুযায়ী ও আমাদের লগবুক এর ১৪ নং পৃষ্ঠার Code of Conduct, Rules and Regulation এর ১ নং পয়েন্টে ইন্টার্ন স্যালারির উল্লেখ থাকা সত্ত্বেও আমরা কোনো ইন্টার্ন স্যালারি পাচ্ছি না। বর্তমানে আমাদের কোনো হোস্টেলের সুবিধাও নাই। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির বাজার, বাসা ভাড়া, থাকা- খাওয়া, যাতায়াত, হাত খরচ ইত্যাদি মিলিয়ে ৮-১০ হাজার টাকা খরচ হয়ে যায়। পড়াশোনা শেষ করে ইন্টার্নশীপ করা অবস্থায় বাসা থেকে টাকা এনে ইন্টার্নশীপ করাটা আমাদের জন্য কষ্টসাধ্য হয়ে যাচ্ছে।

এ কারণে আমরা ইন্টার্ন স্যালারি বিষয়ে কোন সুরাহা না হওয়া পর্যন্ত খুলনার সকল ইন্টার্ন নার্স ও ইন্টার্ন মিডওয়াইফরা কেন্দ্রীয় কর্মসূচি অনুযায়ী অনির্দিষ্ট কালের জন্য কর্মবিরতি ঘোষণা করছি।

এআরএস

Link copied!