Amar Sangbad
ঢাকা রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪,

কুষ্টিয়ায় জাসদ নেতাসহ তিন জনের যাবজ্জীবন কারাদণ্ড

কুষ্টিয়া প্রতিনিধি

কুষ্টিয়া প্রতিনিধি

অক্টোবর ৮, ২০২৩, ০৩:৪৯ পিএম


কুষ্টিয়ায় জাসদ নেতাসহ তিন জনের যাবজ্জীবন কারাদণ্ড

কুষ্টিয়ায় দৌলতপুর উপজেলার একটি হত্যা মামলায় জাসদ নেতাসহ তিন জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে  আদালত।

রোববার বেলা সাড়ে ১১টায় কুষ্টিয়া অতিরিক্ত জেলা ও দায়রা জজ ২য় আদালতের বিচারক আবীর পারভেজ জনাকীর্ণ আদালতে আসামিদের উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন। রায়ে কারাদণ্ডসহ ২৫হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬মাসের কারাদণ্ডের আদেশ দেন আদালত।

যাবজ্জীবন সাজা প্রাপ্তরা হলেন- মিরপুর উপজেলার পাহাড়পুর গ্রামের মৃত ইদ্রিস আলীর ছেলে কুষ্টিয়া জেলা জাসদের প্রচার সম্পাদক কারশেদ আলম (৪৮), বিল আমলা গ্রামের মৃত বরকত উল্লাহর ছেলে আব্দুর রশিদ (৫৮) এবং মৃত এছের আলীর ছেলে শহিদুল ইসলাম (৫৯)।

আদালত সূত্রে জানা যায়, ২০১২ সালের ১৫ আগষ্ট রাত সাড়ে ৭টায় দৌলতপুর উপজেলার লক্ষিপুর গ্রামের আলেক চাদের ছেলে সাহাজুল ইসলাম (২২)কে পূর্ব শত্রুতার জেরে আসামিরা সংঘবদ্ধ হয়ে উপর্যুপরি লাঠিসোটা রড চাপাতি রামদা ইত্যাদি দেশীয় অস্ত্রদিয়া মাথায় আঘাত করে গুরুতর রক্তাক্ত জখম করে।

পরে আশঙ্কাজনক অবস্থায় সাহাজুলকে উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করে পরিবার। সেখানে শারিরিক পরিস্থিতির অবনতি ঘটলে উন্নত চিকিৎসার জন্য সাহাজুলকে ঢাকা মেডিকেলে স্থানান্তর করা হয়। ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় ঘটনার ৭দিনপর সাহাজুল মারা যায় । 

এঘটনায় নিহতের চাচাতো ভাই মৃত আজগার আলীর ছেলে বাদি হয়ে ২০১২ সালের ২২ আগষ্ট ১১জনের নাম উল্লেখ করে অজ্ঞাতদের বিরুদ্ধে হত্যার অভিযোগে দৌলতপুর থানায় মামলা দায়ের করেন।

মামলাটি তদন্ত শেষে ২০১৩ সালের ২৫ মার্চ এজাহার নামীয় ১১জনের বিরুদ্ধে অভিযোগ এনে দৌলতপুর থানা পুলিশ চার্জশীট দেয় আদালতে।

কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালতের পিপি এ্যাড. অনুপ কুমার নন্দী জানান, দৌলতপুর থানার সাহাজুল হত্যা মামলায় জড়িত আসামিদের বিরুদ্ধে আনীত অভিযোগ শুনানী শেষে ৩জনের বিরুদ্ধে সন্দেহাতীত ভাবে প্রমানিত হওয়ায় তাদের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডসহ প্রত্যেকের পৃথক ভাবে ২৫হাজার টাকা করে অর্থ দন্ডাদেশ অনাদায়ে আরও ৬মাসের কারাদণ্ডাদেশ দেয় আদালত। 

এমামলায় বাকী ৮জনের বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমানিত না হওয়ায় তাদের বেকসুর খালাস দিয়েছে আদালত।

এইচআর
 

Link copied!