Amar Sangbad
ঢাকা রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪,

ফেনীতে ভ্যাট কর্মকর্তার ওপর হামলা ২৫ জনকে আসামি করে মামলা

ফেনী প্রতিনিধি

ফেনী প্রতিনিধি

অক্টোবর ১২, ২০২৩, ০৯:২৯ পিএম


ফেনীতে ভ্যাট কর্মকর্তার ওপর হামলা ২৫ জনকে আসামি করে মামলা

ফেনীর একটি কারখানা পরিদর্শনকালে কাস্টমস এক্সসাইজ ও ভ্যাট কর্মকর্তাদের ওপর হামলা হয়েছে। এ ঘটনায় ২৫জনকে আসামি করে মামলা দায়ের করা হয়েছে।

বৃহস্পতিবার (১২ অক্টোবর) ওই মামলায় গ্রেপ্তারকৃত ইমাম হোসেন নামে একজনকে  আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করেছে।এর আগে বুধবার (১১ অক্টোবর) বিকেলে তাকে গ্রেফতার করা হয়।

ওইদিন রাতে ফেনী কাস্টমস এক্সাইজ ও ভ্যাট বিভাগের সহকারী রাজস্ব কর্মকর্তা মো. ফজলে আজম বাদী হয়ে ইমাম হোসেন ও বেলাল হোসেন নামে দুই ভাইয়ের নাম উল্লেখ ও ২০-২৫ জনকে অজ্ঞাত আসামী করে ফেনী মডেল থানায় মামলাটি দায়ের করেন।

পুলিশ ও মামলার এজহার সূত্রে জানা যায়, বুধবার সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে কাস্টমস এক্সসাইজ ও ভ্যাট  বিভাগের ডেপুটি কমিশনার মো. বাবুল ইকবালের নেতৃত্ব রাজস্ব কর্মকর্তা মো. শাহনুর আলম, সহকারী রাজস্ব কর্মকর্তা মো. ফজলে আজম, উপ-পরিদর্শক মো. রুবেল মিয়া, আবুল কাশেম ও তাদের গাড়ি চালক মো. সাহাব উদ্দিন ফেনী পৌরসভার ৮নং ওয়ার্ডে ফেনী- কুমিল্লা সড়কের জেলা তথ্য অফিসের বিপরীতে অবস্থিত আমিন ব্রাদার্স এলোমুনিয়াম ফ্যাক্টরি নামক দোকান পরিদর্শনে যান।

এ সময় কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কর্মকর্তাগণদ তাদের পরিচয় দেন এবং যথা নিয়মে বিগত মাসের ভ্যাটের চালান, দাখিলপত্র ও ক্রয় বিক্রয়ের রেজিস্ট্রার দেখাতে বলেন। এ সময় দোকানের লোকজন কাগজপত্র দেখাতে অস্বীকৃতি জানায়।

বিষয়টি নিয়ে বাকবিতন্ডার এক পর্যায়ে কারখানার মালিক- শ্রমিকসহ ১৫-২০ জন জড়ো হয়ে কাস্টমস কর্মকর্তাদের মারধর করতে থাকে৷ হামলাকারীরা কাস্টমস কর্মকর্তাদের  গাড়িতে আঘাত করে চাকার বাতাস ছেড়ে দিয়ে গাড়িটা বিকল করে দেয়। এতে পরিদর্শনে আসা ৬ ব্যক্তি আহত হয়।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে কর্মকর্তাদের উদ্ধার করেন। এ সময় হামলার সাথে জড়িত অভিযোগে পুলিশ ওই কারখানার মালিক মো. বেলাল হোসেনের ভাই মো. ইমাম হোসেনকে আটক করে থানায় নিয়ে যায়।

বুধবার রাতে এঘটনায় ফেনী কাস্টমস এক্সাইজ ও ভ্যাট বিভাগের সহকারী রাজস্ব কর্মকর্তা মো. ফজলে আজম বাদী হয়ে কারখানা মালিক  বেলাল হোসেন ও তার ভাই ইমাম হোসেনের নাম উল্লেখ করে আরও অজ্ঞাত ২০-২৫ জনকে আসামি করে মামলা দায়ের করেন।

ফেনী মডেল থানার ওসি মোহাম্মদ শহিদুল ইসলাম চৌধুরী বিষয়টি নিশ্চিত করে জানান, ফেনীতে কাস্টমস এক্সাইজ ও ভ্যাট বিভাগের কর্মকর্তাদের ওপর হামলা, মারধর ও সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগে রাতেই মামলা হয়েছে। এ ঘটনায় জড়িত অভিযোগে একজনকে গ্রেফতার করে বৃহস্পতিবার আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

এআরএস

Link copied!